তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৯:৪৯ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
গাইবান্ধায় তথ্য মেলা উদ্বোধন বুস্টার ডোজের আওতায় প্রায় সাড়ে ৬ কোটি মানুষ স্মার্টফোন ব্যবহার নিষিদ্ধ করে ভালো ফল পাচ্ছে মার্কিন হাইস্কুল আজ ছাত্রলীগের সম্মেলন, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটল ব্রাজিল রাস্তায় সমাবেশের অনুমতি পাবে না বিএনপি : ডিএমপি কমিশনার উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় ব্যর্থ হওয়ার সুযোগ নেই নন্দীগ্রামে কমছে আলুর চাষ, বাড়ছে সরিষা ১৭ বছরে মৌলভীবাজার জেলার  ২ লক্ষ ৫ হাজার মানুষের বিদেশে কর্মসংস্থান,রাখছেন  দেশের অর্থনীতিতে রাখছেন ভূমিকা পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করলেন রংপুরের নবাগত জেলা প্রশাসক

শুরুতেই বিদায় নিলেন নাঈম-সৌম্য

  • প্রকাশ মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১, ১১.০৪ এএম
  • ৬২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ‘শেষ আশা’ বাঁচিয়ে রাখার লড়াইয়ে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি বাংলাদেশ। আবুধাবির শেখ আবু জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে সুপার টুয়েলভপর্বের এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং পেয়েছে টাইগাররা।

শুরুটা দেখেশুনেই করেছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। ইতিবাচক মনে হচ্ছিল নাঈম শেখ আর লিটন দাসের জুটিটিকে।

কিন্তু সেই ইতিবাচকতা বেশিক্ষণ টেকেনি। ২২ বলে ২২ রানের জুটি গড়েই সাজঘরের পথ ধরেন নাঈম। ইনিংসের চতুর্থ ওভারের পঞ্চম বলে কাগিসো রাবাদাকে তুলে মারতে গিয়ে ডিপ মিডউইকেটে সহজ ক্যাচ হয়েছেন এই ব্যাটার (১১ বলে ৯)।

পরের বলে আউট সৌম্য সরকারও।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫.২ ওভারে ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ২৪ রান।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের কাছে হেরে যায় বাংলাদেশ। তবে পরের দুই ম্যাচ জিতে সুপার টুয়েলভ নিশ্চিত করে টাইগাররা। এই পর্বের প্রথম ম্যাচেই আবার হেরে যায় শ্রীলঙ্কার কাছে। পরের দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের কাছেও হারে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

টসের পর বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, ‘যে তিনটা ম্যাচ আমরা খেলেছি, দুটিতেই জয়ের কাছে গিয়েছিলাম। যদি বলতে হয়, আমরা এখন নিজেদের সম্মানের জন্য খেলব।’

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা বলেন, ‘আমরা আগে যে উইকেটগুলোতে খেলেছি, সেগুলোর তুলনায় এটাকে আলাদা মনে হচ্ছে। মনে হচ্ছে এটা পেসারদের সহায়তা করবে।’

এই ম্যাচে বাংলাদেশের একাদশে এসেছে দুটি পরিবর্তন। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় স্বাভাবিকভাবেই নেই সাকিব আল হাসান। তার জায়গায় একাদশে এসেছেন শামীম পাটোয়ারি। অন্যদিকে বাদ পড়েছেন মুস্তাফিজুর রহমান, তার জায়গায় খেলবেন নাসুম আহমেদ।

বাংলাদেশ একাদশ:
লিটন দাস, নাঈম শেখ, শামীম পাটোয়ারি, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: 
টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), র‍্যাসি ভন ডার ডুসেন, এইডেন মার্করাম, রেজা হেনড্রিকস, ডেভিড মিলার, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, এনরিক নরকিয়া এবং তাবরাইজ শামসি। সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam