রবিবার-৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:৫৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করা উচিত : মুক্তিযুদ্ধমন্ত্রী আগামীকাল থেকে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম শুরু রাজনগরে অপহৃত এক শিশুকে সিলেট থেকে উদ্ধার ক্যাটরিনার বিয়েতে দাওয়াত পাননি সালমান-রণবীর! নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা গুরুতর আহত প্রিয়াঙ্কা শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিবগঞ্জের অভিরামপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

শেখ হাসিনার হাত ধরেই পাহাড় আলোকিত হচ্ছে : বীর বাহাদুর উশৈসিং

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ , ১:২০ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ি উপজেলায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরেই সুশিক্ষিত হয়ে পাহাড় আলোকিত হচ্ছে। এ অঞ্চলের ঘরে ঘরে শিক্ষা, উন্নয়ন পৌঁছে দেওয়াসহ জনপদে শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনসহ অনুন্নত এলাকার অন্তত ৪০লক্ষ পরিবারে সৌর বিদ্যুৎ স্থাপন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়, পার্বত্য জেলা পরিষদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর মাধ্যমে ব্যাপক উন্নয়ন করছে। মানিকছড়ি উপজেলায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন, উপকরণ হস্তান্তর ও অভিভাবক সমাবেশে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, প্রতিটি মা-বাবা’র ভালবাসাই সন্তান আলোকিত হওয়ার সিঁড়ি। ছেলে-মেয়েকে আলাদাভাবে না দেখে প্রকৃত সন্তান হিসেবে সমপরিমাণ ভালবাসা দিলে একজন সন্তান এই সমাজের আলোকিত করে গুণিজন হওয়ার যোগ্যতা রাখে।

দুপুর ১২টায় মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগ ও গাড়ীটানা নিম্ম মাধ্যমিক বিদ্যালয় সভাপতি মো: জয়নাল আবেদীন এর সভাপতিত্বে ও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক, পার্বত্য জেলা পরিষদ সদস্য মো: মাঈন উদ্দীন এর সঞ্চালনায় স্কুল মাঠে অনুষ্ঠিত হয় অভিভাবক সমাবেশ।

এতে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম এর শুভেচ্ছা বক্তব্যে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ির ২৯৮নং আসনে সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান(প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, তিন পার্বত্য জেলার মহিলা সাংসদ বাসন্তি চাকমা এমপি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রুু চৌধুরী অপু, খাগড়াছড়ি পৌর সভার মেয়র নির্মলেন্দু চৌধুরী,পার্বত্য জেলা পরিষদ সদস্য এম.এ. জব্বার।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান মো: নুরুল আলম চৌধুরী, পার্বত্য জেলা পরিষদ সদস্য শাহিনা আক্তার, মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) তামান্না মাহমুদ, সহকারী কশিশনার(ভূমি) রুম্পা ঘোষ, ইউপি চেয়ারম্যান মো: শফিকুর রহমান ফারুক, মো; শহিদুল ইসলাম, ক্যয়জরী মহাজন, মো: আবুল কালাম আজাদসহ উপজেলা-জেলা সরকারী কর্মকর্তা ও আওয়ালীগ নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তব্যের আগে প্রধান অতিথি গাড়ীটানা মাদ্রসারা, কালী মন্দির পরিদর্শন করে প্রতিষ্ঠানের জরাজীর্ণতা দেখে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানকে তা উন্নয়নে আওতাভুক্ত করার নির্দেশ দেন। এর আগে মন্ত্রী সমাবেশ স্থলে আসলে তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন শিক্ষার্থী ও খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। এরপর মন্ত্রী অন্যান্য অতিথিদের নিয়ে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে আড়াই কোটি টাকা ব্যয়ে দ্বিতল বিশিষ্ট স্কুলের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর উদ্বোধন করেন।

মন্ত্রী বলেন, এদেশ স্বাধীন হওয়ার পর ১৯৯৬সালের আগ পর্যন্ত পাহাড়ে কোন সরকার উন্নয়ন করেনি। অবহেলিত প্রত্যন্ত জনগোষ্ঠিকে আলোকিত করার মনমানসিকতা পূর্ববর্তী কোন সরকার দেখায়নি। তারা ওই বৃটিশ ও পাকিস্কান সরকারের আমল নীতি অনুস্মরণ করেছিল বলেই আমরা(পাহাড়বাসী) এখনো অনেক পিছিয়ে। এটা আর হতে দেওয়া যাবে না। জনগণ আওয়ামীলীগ সরকারকে নিয়ে দেশ উন্নয়নে িিডজিটাল বাংলাদেশ বির্নিমান ও উন্নয়নশীল দেশে পরিনত করে এগিয়ে যাবে।
সভাপতির বক্তব্যে অভিভাবক সমাবেশ শেষে উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় পর্বে  জেলা পরিষদ আয়োজনে ও পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে দরিদ্র ও প্রশিক্ষিত নারী ও কৃষকের মাঝে সেলাই মেশিন, স্প্রে মেশিন ও ছাগল বিতরণ করা হয়।

এ সময় ১০০জনকে সেলাই মেশিন, ১০০জনকে স্প্রে মেশিন ও উপজেলা পরিষদ সংলগ্ন শিশু পার্ক উন্নয়নে ৫০লক্ষ টাকার প্রকল্প উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী।

পরে উপজেলা পরিষদ সংলগ্ন শিশু পার্ক উন্নয়নে ৫০লক্ষ টাকার প্রকল্প উদ্বোধন করেন মন্ত্রী। পরে উপজেলা চেয়ারম্যান মো; জয়নাল আবেদীনের আমন্ত্রণে সেখানে মধ্যাহ্নভোজে অংশগ্রহন সকল অতিথিরা। সূত্রঃ এবিএন


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_