শুক্রবার-২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ২:৪১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বিএনপি ধ্বংস ছাড়া মানুষকে কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জে নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু মৌলভীবাজারে ১৪২ জনের করোনা শানাক্ত রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট এনবিআরের প্রাক-বাজেট আলোচনা শুরু ৬ ফেব্রুয়ারি লবিস্ট নিয়োগে কোটি কোটি ডলার ব্যয়ের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা আক্রান্তের ৬ মাস পরও শরীরে উপসর্গ থাকছে

শ্রীমঙ্গলে প্রকল্প অবহিতকরণ ও উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা অনুষ্টিত

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ , ৪:৩৭ পূর্বাহ্ণ , বিভাগ :

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: দেশের ‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়া সক্রিয় অংশগ্রহণ (ইএলএমসি)’ প্রকল্প এর কার্যক্রমের আওতায় প্রকল্প অবহিতকরণ ও উপজেলা ‘এডভোকেসি নেটওয়ার্কে এর কমিটি গঠন করা হয়েছে।
মঙ্গলবার (১৬ নভেম্বর) বেলা ১২ টার দিকে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম।
অনুষ্ঠানে প্রোগ্রাম অফিসার মো. নাজমুল হোসেন বক্তব্যে প্রকল্পের উদ্দেশ্য তুলে ধরে বলেন, ‘সংখ্যালঘু জনগোষ্ঠীর অধিকার নিয়ে কাজ করা এমন নাগরিক সমাজের সংগঠন (সিএসও) এবং নেটওয়ার্ক গুলির ক্ষমতায়ন করা ও পিছিয়ে পড়া জনগোষ্ঠির কার্যকরী সম্পৃক্তকরণ এবং স্থানীয় সুশাসন ও উন্নয়ন প্রক্রিয়ায় অন্তর্ভুক্তি মুলক অংশগ্রহনে সক্ষম করা।’
আর্থ-সামাজিক অধিকার এবং নারী ও বালিকা, হিজড়া এবং প্রতিবন্ধী ব্যক্তিদের কাঠামোগত অংশগ্রহণ ত্বরান্বিত করার জন্য অনুকূল এবং সক্ষম পরিবেশ নিশ্চিত করা ।
সংখ্যালঘু ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যে এবং তাদের বিরুদ্ধে লিঙ্গ বৈষম্য, চেতনা, কুসংস্কার এবং ক্ষতিকারক আচরণের বিরুদ্ধে লড়াই করার জন্য এবং সমাজে সংখ্যালঘু অধিকার, ক্ষমতা এবং অবদান সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করাসহ অন্তর্ভূক্তিমূলক নীতি প্রণয়ন, বাস্তবায়ন, সুশাসন ও জবাবদিহিতা শক্তিশালী করার জন্য সংখ্যালঘু ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অধিকার নিয়ে কাজ করে এমন সিএসও গুলোর মাধ্যমে এডভোকেসি এবং লবিং কার্যক্রম শক্তিশালী করা।
সৈয়দ ছায়েদ আহমেদের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সুয়েব হোসেন চৌধুরী প্রমূখ।


রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_