রবিবার-২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:০৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী র‌্যাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় ম্যানইউর রাজশাহী মেডিকেলে আরও একজনের মৃত্যু বাংলার নায়ক রাজ ১ কোটি ৩১ লাখ স্কুলশিক্ষার্থী এক ডোজ টিকার আওতায় মমেক হাসপাতালের করোনা ইউনিটে আর ২ জনের মৃত্যু রাজশাহীতে করোনা শনাক্তের হার ৪৪.১৯ শতাংশ

সাদুল্লাপুরে মাথার খুলি ও মগজবিহীন অদ্ভুত এক শিশুর জন্ম, দেখতে মানুষের ভিড়!

প্রকাশ: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ , ৩:৪৫ পূর্বাহ্ণ , বিভাগ :
 ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় অদ্ভুত আকৃতির এক কন্যা শিশুর জন্ম হয়েছে। তিনদিন আগে অপারেশন ছাড়াই শিশুটির জন্ম হয় সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের পশ্চিম খামার দশলিয়া গ্রামে।
জন্মদাত্রী গৃহবধূ খোতেজা বেগম শনিবার দুপুরে তার বাবা খলিল মিয়ার বাড়িতে স্বাভাবিকভাবে কন্যা শিশুটির জন্ম দেন। জন্ম নেয়া শিশুটি তার প্রথম সন্তান। শিশুটির বাবা সুমন মিয়া নলডাঙ্গা কলেজ পাড়ার বাসিন্দা। সুমন মিয়া ও তার শশুর খলিল মিয়া পেশায় মাংস বিক্রেতা (কষাই)।
সোমবার বিকেলে ওই বাড়িতে গিয়ে দেখা যায়, জন্ম নেয়া শিশুটির মাথার খুলি, মগজ ও চোখ নেই। মাথার অংশ জুড়েই বিকৃত শিশুটির মুখ, হাত, পা ও শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ অস্বাভাবিক। জন্মের পর থেকেই শিশুটি অসুস্থ হলেও মা সুস্থ আছেন বলে জানা গেছে।
শিশুটির মা খোতেজা বেগম জানান, গর্ভের এই সন্তান নিয়ে অনেক আশা ছিল। কিন্তু আল্লাহ এমন সন্তান দিবেন তা কখনো ভাবতে পারিনি। শিশুটিকে বাঁচাতে কিভাবে চিকিৎসা করবেন তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তিনি। দরিদ্র স্বামী ও বাবার পরিবারে শিশুটির চিকিৎসার মতো আর্থিক অবস্থা নেই।
শিশুটির বাবা সুমন মিয়া বলেন, বিয়ের পর এটিই তাদের প্রথম সন্তান। গর্ভের সাত মাসে আলট্রাসোনো করলে মাথা ও মুখসহ বিভিন্ন সমস্যার কথা জানায় চিকিৎসক। সিজারিয়ান অপারেশনের কথা থাকলেও বাড়িতে স্বাভাবিক সন্তানের জন্ম দেয় স্ত্রী খোতেজা বেগম। জন্ম নেয়া অদ্ভুত শিশুটিকে বাঁচাতে চাইলেও তার পক্ষে চিকিৎসার ব্যয়ভার বহন করা সম্ভব নয়। এমন অবস্থায় শিশুটিকে বাঁচাতে সরকারী এবং ব্যক্তিগত সহযোগিতার দাবি জানান তিনি।
এদিকে, অদ্ভুত আকৃতির শিশুটির জন্মের খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন শিশুটিকে একনজর দেখতে ওই বাড়িতে ভিড় জমাচ্ছে। এছাড়া দুর-দুরান্ত থেকেও শিশুটিকে দেখতে আসছেন অনেকে।
এ বিষয়ে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মো. শাহীনুল ইসলাম মণ্ডল জানান, এটি মূলত জিন ও হরমোন সমস্যার কারণে হয়ে থাকে। সদ্য জন্ম নেয়া শিশুটির উন্নত চিকিৎসার প্রয়োজন। দ্রুত চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করলে হয়তো শিশুটি এই পৃথিবীতে বেঁচে থাকবে।

ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_