তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৩ অপরাহ্ন

সার্বিয়ার কাছে হেরে বিশ্বকাপ অনিশ্চিত পর্তুগালের

  • প্রকাশ সোমবার, ১৫ নভেম্বর, ২০২১, ৪.৪৭ এএম
  • ৩৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ড্র করলেই সেটা বিশ্বকাপে যাওয়ার জন্য যথেষ্ট হয়ে যেত পর্তুগালের জন্য। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদোরা সার্বিয়ার বিপক্ষে রীতিমতো হেরেই বসলেন!

সার্বিয়ানরা ২-১ গোলে জিতে সরাসরি চলে গেল বিশ্বকাপে। আর ২০১৬এর ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের সরাসরি বিশ্বকাপ খেলার আশা শেষ হয়ে গেল তাতে। এখন ২০২২ বিশ্বকাপে খেলতে হলে তাদের পাড়ি দিয়ে আসতে হবে প্লে অফের বৈতরণী!

দুই দিন আগে আয়ারল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করেই দুর্দশার শুরু পর্তুগালের। তবে রোববার রাতে সেটা পেছনে ফেলার ইঙ্গিত দিয়েছিল দলটি। এগিয়ে গিয়েছিল দ্বিতীয় মিনিটেই। বক্সের বাইরে থেকে বের্নার্দো সিলভা পাস দেন রেনাতো সানচেজকে। প্রতিপক্ষ বিপদসীমায় ঢুকে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

১৪ মিনিটে রোনালদো পান ব্যবধান বাড়ানোর সুযোগ। দূর থেকে তার শট ঠেকান সার্বিয়ান গোলরক্ষক। এর কিছু পরই তার নেওয়া ফ্রি কিক ক্রসবারের একটু ওপর দিয়ে চলে যায়।

শুরুতে একটা সুযোগ এসেছিল সার্বিয়ার কাছে। সেবার ভাগ্যের জোরে সমতায় ফিরতে পারেনি দলটি। ৩৩ মিনিটে যে গোলে সমতায় ফিরল সার্বিয়া, তাতেও রইলো ভাগ্যের ছোঁয়া। বক্সের বাইরে থেকে শট করে বসলেন দুসান তাদিচ। সেটা দানিলো পেরেইরার গায়ে লেগে রুই প্যাট্রিসিওর হাত ছুঁয়ে পেরিয়ে যায় টাচলাইন। বিরতির আগে আরও একবার লক্ষ্যভেদ করেও অফসাইডের খড়গে গোল পায়নি দলটি। নাহয় ২-১ গোলে পিছিয়েই পর্তুগাল যেত বিরতিতে।

১-১ গোলে সমতা ছিল ম্যাচের শেষ মিনিট পর্যন্ত। সেটা হলেও পর্তুগাল সরাসরিই চলে যেত বিশ্বকাপে। কিন্তু নির্ধারিত সময়ের শেষ মিনিটে আলেক্সান্দার মিত্রোভিচ গোল করে উচ্ছ্বাসে ভাসান সার্বিয়াকে।

এই জয়ের ফলে ৮ ম্যাচ থেকে ২০ পয়েন্ট নিয়ে সার্বিয়া চলে গেল বিশ্বকাপে। আর সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে পর্তুগাল হারাল সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা।

রোনালদোদের আশা অবশ্য শেষ হয়ে যায়নি এখনই। এখন দলটিকে খেলতে হবে প্লে অফে বাছাই। সেখানে ইউরোপীয় অঞ্চলের ১০ গ্রুপের রানার্সআপ ও নেশন্স লিগের সেরা দুই গ্রুপ জয়ী মিলে খেলবে ১২ দল। সেখান থেকে আরও তিনটি দল বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। সেখানে জিতলে তবেই বিশ্বকাপে আসতে পারবেন রোনালদোরা। সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam