তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:৫৪ পূর্বাহ্ন

সুজানগরে দুই ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে চাচা-ভাতিজার ভোট যুদ্ধ জমে উঠেছে

  • প্রকাশ রবিবার, ৭ নভেম্বর, ২০২১, ৩.১১ পিএম
  • ২৯ বার ভিউ হয়েছে

সুজানগর (পাবনা) প্রতিনিধি ঃ আগামী ১১নভেম্বর দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে পাবনার সুজানগর উপজেলার ১০ ইউপি নির্বাচন। আসন্ন ঐ নির্বাচনে উপজেলার দুলাই এবং আহম্মদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আপন চাচা-ভাতিজা। তবে দু’টি ইউনিয়নেই চাচা আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এবং ভাতিজা বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ ফররুখ কবির বাবু জানায়, দুলাই ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম শাহজাহান ও তার ভাতিজা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সাইদ এবং আহম্মদপুর ইউনিয়নে দলীয় মনোনয়ন পেতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন ও তার ভাতিজা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হিরা মিয়া আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের কাছে আবেদন করেন। দলীয় মনোনয়ন বোর্ড দুলাই ইউনিয়নে সিরাজুল ইসলাম শাহজাহান ও আহম্মদপুর ইউনিয়নে কামাল হোসেনকে দলীয় মনোনয়ন দেন। আর দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হওয়ায় আসন্ন নির্বাচনে দুলাই ইউনিয়নে ভাতিজা সাইদুর রহমান সাইদ এবং আহম্মদপুর ইউনিয়নে ভাতিজা হিরা মিয়া আওয়ামী লীগের বিদ্রোহী চেয়াম্যান প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে অবতীর্ণ হন। নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা জানান, দলীয় প্রার্থীর পাশাপাশি বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীরাও বেশ জনপ্রিয়, তথা আওয়ামী লীগের ত্যাগি নেতা। ফলে দলীয় নেতা-কর্মীরা বিদ্রোহী এবং দলীয় প্রার্থীর পক্ষে বিভক্ত হয়ে প্রকাশ্যে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাচ্ছেন। সরেজমিন নির্বাচনী মাঠ ঘুরে দেখা যায়, দু,টি ইউনিয়নেই আওয়ামী লীগের দলীয় প্রার্থীর সাথে পাল্লা দিয়ে বিদ্রোহী প্রার্থীরা ব্যাপক প্রচার-প্রচারণা, গণসংযোগ এবং নির্বাচনী সভা-সমাবেশ করছেন। দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি সাধারণ ভোটাররাও বিদ্রোহী প্রার্থীদের ঐ সকল প্রচার-প্রচারণা অংশ নিয়ে ভোট ভিক্ষা করছেন। এতে নির্বাচনী মাঠে চাচা-ভাতিজার ভোট যুদ্ধ জমে উঠেছে। তবে বিদ্রোহী দুই চেয়ারম্যান প্রার্থী অভিযোগ করে বলেন দলীয় প্রার্থীর সমর্থক ও নেতা-কর্মীরা তাদের প্রচার-প্রচারণায় বিঘœ সৃষ্টি করছেন। সেই সঙ্গে ভয়ভীতিও প্রদর্শন করছেন। অবশ্য আওয়ামী লীগ মনোনীত দুই চেয়ারম্যান প্রার্থী অভিযোগ অস্বীকার করে বলেন বিদ্রোহী প্রার্থীদের প্রচার-প্রচারণায় কোন বাঁধা সৃষ্টি করা হচ্ছেনা। তারা উদ্দেশ্য প্রণোদিতভাবে অভিযোগ করছেন।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam