বৃহস্পতিবার-৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:৫৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস আজ ৬ গোলের রোমাঞ্চকর ম্যাচে জয় হাতছাড়া চেলসির প্রথমবার চলচ্চিত্রে হুমায়ুন আজাদ, ময়না হচ্ছেন রাজ রিপা সাকিব-মাশরাফিকে নিয়ে বায়োপিক বানাতে চান সৃজিত ক্যাটরিনা-ভিকির গায়ে হলুদ আজ সড়ক দুর্ঘটনায় আহত সায়ন্তিকা দেশের ৪ কোটি মানুষ দুই ডোজ টিকার আওতায়

সেরা করদাতার পুরস্কার পাচ্ছে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠান

প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১ , ৩:৩২ পূর্বাহ্ণ , বিভাগ :
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সরকারের কোষাগারে আয়কর দেওয়ার স্বীকৃতি স্বরূপ সেরা করদাতা হিসেবে বিশেষ সম্মাননা ‘ট্যাক্স কার্ড’ এর জন্য ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে নির্বাচিত করা হয়েছে।

 

২০২০-২০২১ অর্থবছরে ট্যাক্স কার্ডের জন্য ব্যক্তি শ্রেণিতে ৭৫ জন, কোম্পানি ক্যাটাগরিতে ৫৪ ও অন্যান্য ক্যাটাগরিতে ১২ করদাতাকে মনোনীত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। জাতীয় আয়কর দিবসে তাদের হাতে সম্মাননা প্রদান করা হবে বলে জানা গেছে।

 

অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ অধিশাখা-২ (কর) এর সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান নিসু স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে ।

 

ব্যক্তি শ্রেণির করদাতাদের মধ্যে ৭৫ জনকে ট্যাক্স কার্ড দেওয়া হচ্ছে। যেসব ব্যক্তিকে ট্যাক্স কার্ড দেওয়া হচ্ছে তারা হলেন :

 

সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে :  বস্ত্র ও পাটন্ত্রী গোলাম দস্তগীর গাজী, খাজা তাজমহল, ইঞ্জিনিয়ার খন্দকার বদরুল হাসান, ট্রান্সকম লিমিটেডের লতিফুর রহমান ও পপুলার ডায়াগনস্টিকের ডা. মোস্তাফিজুর রহমান।

 

গেজেটভুক্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ক্যাটাগরিতে : মো. নাসির উদ্দিন মৃধা, মো. জয়নাল আবেদীন, মো. কোহিনুর ইসলাম খান ও এস এম আবদুল ওয়াহাব।

 

প্রতিবন্ধী ক্যাটাগরিতে : আকরাম মাহমুদ, ডা. মো. মামুনুর রশীদ ও লুবনা নিগার।

 

নারী ক্যাটাগরি :  আনোয়ারা হোসেন, শাহনাজ রহমান, সেলিনা মাহবুব, ফারহানা মোনেম ও মোরশেদা নাসমিন।

 

তরুণ (৪০ বছরের নিচে) ক্যাটাগরিতে : আহমেদ ইমতিয়াজ খান, এস এম মঞ্জুরুল আলম অভি, মো. লুৎফর রহমান, মো. ফয়সাল হোসেন, মো. লুৎফর রহমান ও আনিকা তারান্নুম আনাম।

 

ব্যবসায়ী ক্যাটাগরিতে : পুরান ঢাকার হাকিমপুরী জর্দার ব্যবসায়ী মো. কাউছ মিয়া, নজরুল ইসলাম মজুমদার, নাফিস সিকদার, মো. শওকত আলী চৌধুরী ও আলহাজ্ব আনোয়ার খান।

 

বেতনভোগী ক্যাটাগরিতে : মোহাম্মাদ ইউসুফ, হোসনে আরা হোসেন, রুবাইয়াৎ ফারজানা হোসেন, লায়লা হোসেন ও এম এ হায়দার হোসেন।

 

চিকিৎসক ক্যাটাগরিতে : ডা. জাহাঙ্গীর কবির, অধ্যাপক ডা. একেএম ফজলুল হক, প্রাণ গোপাল দত্ত, ডা. এন এ এম মোমেনুজ্জামান ও নার্গিস ফাতেমা।

 

সাংবাদিক ক্যাটাগরিতে : চ্যানেল আইয়ের ফরিদুর রেজা ও আব্দুল মুকিত মজুমদার, ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহ্‌ফুজ আনাম, চট্টগ্রামের দৈনিক আজাদীর সম্পাদক মোহাম্মদ আবদুল মালেক ও প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান।

 

আইনজীবী ক্যাটাগরিতে : শেখ ফজলে নূর তাপস, কাজী মোহাম্মদ তানজিবুল আলম, আহসানুল করিম, নিহাদ কবির ও  তৌফিকা আফতাব।

 

প্রকৌশলী ক্যাটাগরি : মোহাম্মদ আব্দুল্লাহ, প্রকৌশলী মো. মোখলেছুর রহমান ও মো. জহুরুল ইসলাম।

 

স্থপতি ক্যাটাগরি : মোহাম্মদ ফয়েজ উল্লাহ, মো. রফিক আজম ও এনামুল করিম নির্ঝর।

 

অ্যাকাউন্ট্যান্ট ক্যাটাগরি : মো. ফারুক, মাশুক আহমেদ এফসিএ, মো. মুশতাক আহমেদ।

 

নতুন করদাতা ক্যাটাগরি : মোসাম্মদ শাহিন আক্তার, মীযানুল করীম, রোকশানা পারভীন, মো. সালাহ উদ্দিন, রাশেদা আক্তার চৌধুরী, বাধন বনিক ও মো. রিয়াদ উর রহমান।

 

খেলোয়াড় ক্যাটাগরি : ক্রিকেটার মো. মাহমুদ উল্লাহ, তামিম ইকবাল খান ও সৌম্য সরকার।

 

অভিনেতা-অভিনেত্রী ক্যাটাগরি : সুর্বণা মোস্তফা, বিদ্যা সিনহা মীম ও বাবুল আহমেদ।

 

গায়ক-গায়িকা ক্যাটাগরি :  তাহসান রহমান খান, এসডি রুবেল ও কুমার বিশ্বজিৎ দে।

 

অন্যান্য ক্যাটাগরি : মাহমুদুল হক, খন্দকার মনির উদ্দিন ও সাইফুল ইসলাম।


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_