তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:১৮ পূর্বাহ্ন

সৈয়দপুর রেলস্টেশনের উন্নয়নমূলক কাজের উদ্বোধন করলেন রেলপথ মন্ত্রী

  • প্রকাশ শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১, ৭.০৭ এএম
  • ৪৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, সরকার রেলের উন্নয়নে কাজ করছে। ২০২২ সালে থেকেই সৈয়দপুর থেকে মোংলা বন্দর পর্যন্ত সরাসরি ট্রেন চলাচল করবে।

 

এছাড়া দ্রুত সময়ের মধ্যে সৈয়দপুর-চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেন চালু করা হবে ।

 

গতকাল (১১ নভেম্বর) বৃহস্পতিবার রাত ৯টায় নীলফামারীর সৈয়দপুর রেলস্টেশনের প্ল্যাটফর্মের উন্নয়নমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

এ সময় উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডি এন মজুমদারসহ  জেলা, উপজেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

 

রেলওয়ে স্টেশন চত্বরে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ রেলওয়ে সারা দেশে ৫৫টি রেলস্টেশনের উন্নয়নকাজ বাস্তবায়ন করছে। এরই অংশ হিসেবে সৈয়দপুর স্টেশনে সাধারণ যাত্রীসহ শিশু, অসুস্থ ব্যক্তি ও বৃদ্ধদের ট্রেনে উঠতে যাতে কোনো অসুবিধা না হয়, সে জন্য প্ল্যাটফর্ম উঁচু করা হচ্ছে। এক্সেস কন্ট্রোল ও প্ল্যাটফর্ম শেড নির্মাণ করা হচ্ছে।

 

রেল ভ্রমণকারী যাত্রীদের রেলমন্ত্রী বলেন, চিলাহাটি থেকে ঢাকা এবং খুলনা পর্যন্ত ডাবল লাইন ডুয়েল গেজ রেলপথ নির্মাণ করা হবে। ট্রেন হলো জনগণের সম্পদ। রেলওয়ের যাত্রীসেবার মান উন্নয়নের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। পূর্বে রেলওয়েতে ৭৮ হাজার জনবল ছিল কিন্তু বর্তমানে ২৫ হাজারে নেমেছে। রেলওয়ের নিয়োগে পোষ্যদের কোটা ৪০ ভাগ করা হয়েছে। সৈয়দপুরে রেল ও পৌরসভার সমস্যা সমাধান করা হবে। পার্বতীপুর লোকোমোটিভ কারখানাকে আধুনিকায়ন করা হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam