মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:৫৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

স্কুলে ভর্তির অনলাইন আবেদন শুরু ২৫ নভেম্বর

প্রকাশ: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১ , ৩:০৫ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  আগামী ২৫ নভেম্বর থেকে সারা দেশের স্কুলগুলোতে ভর্তির অনলাইন আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। এ আবেদনের সময়সীমা ৮ ডিসেম্বর পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। এ বছর একসঙ্গে সরকারি-বেসরকারি স্কুলে ভর্তির আবেদন প্রক্রিয়া চলবে।

 

বৃহস্পতিবার (১১ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) একটি সভায় এ সিদ্ধান্ত নিয়েছে।

 

করোনার কারণে দীর্ঘদিন দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। সম্প্রতি করোনার প্রকোপ কমে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান ধীরে ধীরে খুলে দেওয়া হচ্ছে। এ দিকে ৪ নভেম্বর করোনার প্রভাব অর্থনীতিতে পড়ায় নতুন বছরে স্কুল ভর্তির আবেদন ফি কমানোর হয়েছে। চলতি বছর প্রতিটি বেসরকারি স্কুলে ভর্তি ফরম ২০০ টাকা আর সরকারি স্কুলে ১৭০ টাকা ধার্য ছিল। এবার একসঙ্গে পাঁচটি স্কুলে আবেদনের জন্য ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। সে হিসেবে প্রতি স্কুলে আবেদন ফি ২২ টাকা করা হয়েছে।

 

মাউশির সূত্র মতে, ২০২২ সালের স্কুল ভর্তির নীতিমালা চূড়ান্ত করতে বৈঠক হয়েছে বুধবার (৩ নভেম্বর)। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেনের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে আগামী বছরের স্কুল ভর্তি (প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত) লটারির মাধ্যমে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনলাইনের মাধ্যমে আবেদন ফরম ক্রয় ও জমা দিতে হবে। ফলাফল ওয়েবসাইটে প্রকাশ করতে হবে। টেলিটকের মাধ্যমে লটারি কার্যক্রম পরিচালিত হবে।

 

এবিএন


শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_