তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন

হবু জামাইয়ের ওপর নাখোশ আফ্রিদি

  • প্রকাশ শনিবার, ১৩ নভেম্বর, ২০২১, ৭.০৮ এএম
  • ২৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে পাঁচ উইকেটে জয় পেয়ে শিরোপার লড়াইয়ে অ্যারন ফিঞ্চ বাহিনী। ১৪ নভেম্বর নিউজিল্যান্ডের মুখোমুখি হবে অজিরা। শেষ ওভারে বুদ্ধি না খাটানোর কারণে মেয়ের হবু স্বামী শাহিন শাহ আফ্রিদির ওপর নাখোশ শহিদ আফ্রিদি।

টানটান উত্তেজনা, ফাইনালের টিকিট কেটে কারা শেষ হাসি হাসবে। ক্ষণে ক্ষণে পাল্টায় ম্যাচের রূপ। দ্বিতীয় রাউন্ডে অপরাজিত থাকলেও সেমিফাইনালে অজিদের কাছে হেরে ফাইনালে ওঠা হয়নি বাবর আজমদের।

পাকিস্তানের দেওয়া ১৭৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি অজিদের। দলীয় এক রানে সাজঘরে ফেরেন অ্যারন ফিঞ্চ।

মিচেল মার্শকে নিয়ে দলের হাল ধরেন ডেভিড ওয়ার্নার। এ জুটির ৫১ রানে সাঁজঘরে ফেরেন মিচেল।

ওয়ার্নার একপাশ আগলে থাকলেও পাঁচ রান করে সাজঘরে ফেরেন স্টিভ স্মিথ। ৯৬ রানে ৫ উইকেট হারালে চাপে পরে অজিরা।

সেখান থেকে মার্কাস স্টইনিস ও ম্যাথু ওয়েড ৪১ বলে ৮১ রানের অপরাজিত জুটি গড়ে ম্যাচ শেষ করে আসেন।

১২ বলে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ২২ রানের। ১৯তম ওভার করতে এসে প্রথম বল ডট দেন শাহিন শাহ আফ্রিদি। দ্বিতীয় বলে স্ট্রাইকে থাকা স্টইনিসের প্যাডে লাগে বল। দৌড়ে প্রান্ত বদল করলে স্ট্রাইকে যান ওয়েড। এলবিডব্লিউ আপিল করলেও তা দায়িত্বরত আম্পায়ারকে খুশি করতে পারেনি। রিভিউ নিলে শেষ পর্যন্ত পাকিস্তানের পক্ষে যায়নি।

তৃতীয় বলটি করতে এলে তার ওয়াইড হয়। ফলে আবারও দৌড়ে আসেন শাহিন আফ্রিদি। এতে ডিপ মিড উইকেটে ওয়েডের ক্যাচ ফেলে দেন হাসান আলী। দুই রান তুলে নেন ওয়েড। শেণ তিন বলে তিন ছক্ক হাঁকান এই উইকেটরক্ষক ব্যাটার। এতে এক ওভার হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

পাকিস্তানি গণমাধ্যমের সঙ্গে আলোচনা করেছেন দেশটির প্রথম ও একমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক শহিদ আফ্রিদি। তার বড় মেয়ে আকসার সঙ্গে বিয়ে হওয়ার কথা শাহিনের।

শহিদ বলেন, ‘আমি শাহিনের একটি বিষয়ে খুশি নই। হাসান আলী ক্যাচ ছেড়েছেন ঠিকই, তার মানে এই নয় পরের তিন বলে আপনি ছক্কা হজম করবেন।’

দ্রুত গতিতে বল করার ক্ষমতা আছে শাহিনে। তার উচিত ছিল কায়দা করে বল করা। অফ স্টাম্পের বাইরে ইয়র্কার বল করতে পারতেন। তার মতো বোলারের কাছে এমটা আশা করা যায় না।’

চলতি বিশ্ব আসরে ছয় ম্যাচ খেলে ৭ উইকেট তুলেছেন শাহিন। টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত ছিলেন ২১ বছর বয়সী এই তরুণ। বামহাতি এই পেসারকে ওয়াসিম-আমিরদের কাতারে রেখে প্রশংসাও করেছেন হবু শ্বশুর।

‘পুরো বিশ্বকাপে শাহিন যেমন বল করেছেন, তার জন্য প্রশংসা করতেই হয়। নতুন বলে ওয়াসিম আকরাম, মোহাম্মদ আমিরদের এমন ধরনের বল করতে দেখেছি। আশা করি এবারের অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামীতে সেরাটা উপহার দিতে পারবেন তিনি।’ যোগ করেন শহিদ আফ্রিদি। সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam