তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

হাসিনা সরকার রেলওয়ে কে টেকসই উন্নয়নে রুপান্তরিত করে যাচ্ছে                                                                                                      রেলমন্ত্রী- নূরুল ইসলাম সুজন

  • প্রকাশ বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১, ১.০১ পিএম
  • ৩৪ বার ভিউ হয়েছে

এএফএম মমতাজুর রহমান আদমদীঘি (বগুড়া)  প্রতিনিধি :

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, হাসিনা সরকার রেলওয়েকে টেকসই উন্নয়নে রুপান্তরিত করে যাচ্ছে।  স্বাধীনতার সময় পাকিস্তানীরা রেলওয়ে ব্যাপক ক্ষতি করেছে। সেই পুরানো রেল ব্যবস্থাকে আধুনিকায়ন করতে বঙ্গববন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার দুরদর্শিতায় আজ রেল লাইনকে ডাবল করা, অত্যধুনিক ইঞ্জিন সংযুক্ত, মান সম্মত বগি সহ বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের বিভিন্ন স্টেশনের যাত্রী সাধারনের আরামদায়ক রেল ভ্রমণ নিশ্চিত করতে রেল স্টেশনগুলোকে আধুনিকায়ন করা হচ্ছে। বর্তমান সরকার দেশকে ডিজিটাল রুপান্তরিত করতে মেট্রোরেল চালু , বঙ্গবন্ধু সেতুতে রেল লাইন চালু সহ আলাদা রেল মন্ত্রালয় করেছে।

মুজিববর্ষ উপলক্ষে তিনি গতকাল বৃহস্পতিবার সন্ধায় বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার জংশন স্টেশনে ৬ কোটি ৪০ লাখ টাকা ব্যায়ে প্লাটফরমে সেড নির্মাণ, সীমানা বৃদ্ধি, প্লাটফরম উঁচু করণ, রঙ, বৈদ্যুতিক কাজ ও দুই পাশে দেওয়াল নির্মাণ করা সহ আধুনিকায়ন কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠিানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। আধুনিকায়ন কাজের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন শেষে স্টেশন চত্বরে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বগুড়া-৩ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম তালুকদার এমপি, রেলপথ মন্ত্রনালয়ের সচিব সেলিম রেজা, অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কামরুল আহসান, অন্যন্যাদের মধ্যে বক্তব্য রাখেন আদমদীঘি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু, উপজেলা নিবার্হী অফিসার শ্রাবণী রায়, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ কুদরত-ই-এলাহী কাজল, রেলওয়ে শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, সান্তাহার জংশন স্টেশন মাষ্টার রেজাউল করিম ডালিম প্রমুখ।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam