মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:৫৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

১৫ আগস্টের ধারাবাহিকতায় জেল হত্যার ঘটনা ঘটানো হয়: শিক্ষামন্ত্রী

প্রকাশ: বুধবার, ৩ নভেম্বর, ২০২১ , ৩:০৪ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বাংলাদেশকে মুক্তিযুদ্ধের পথ থেকে সরিয়ে নিতেই ১৫ আগস্টের ধারাবাহিকতায় জেল হত্যার ঘটনা ঘটানো হয়, এমন মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা দীপু মনি। তিনি বলেন, জাতীয় চার নেতার আত্মত্যাগের শিক্ষা নিজেদের জীবনে চর্চা করলেই কেবল তাদের প্রতি যথাযথ সম্মান দেখানো হবে।

বুধবার (৩ নভেম্বর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত তিন নভেম্বর নিয়ে গবেষণা আলোচনায় শিক্ষামন্ত্রী এসব বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, জাতীয় চার নেতার দেশপ্রেম ও সততা ছিল অনুকরণীয়। তারা আত্মত্যাগের মাধ্যমে যে দৃষ্টান্ত রেখে গেছেন ভবিষ্যতেও তা প্রয়োজন হলে তা অনুসরণ করার আহবান জানান তিনি। ওয়ান ইলেভেন পরবর্তী ঘটন প্রবাহ স্মরণ করিয়ে দিয়ে দীপু মনি বলেন, বিপদে মেরুদণ্ড সোজা করে তা মোকাবেলাই ৩ নভেম্বরের শিক্ষা।

উক্ত আলোচনায় খুলনা ব্রজলাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক শরীফ আতিকুজ্জামান তিন নভেম্বরের ঘটনা প্রবাহ নিয়ে গবেষণা প্রবন্ধ উপস্থাপনা করেন। সূত্রঃ এবিএন


শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_