শুক্রবার-২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৩:১৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বিএনপি ধ্বংস ছাড়া মানুষকে কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জে নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু মৌলভীবাজারে ১৪২ জনের করোনা শানাক্ত রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট এনবিআরের প্রাক-বাজেট আলোচনা শুরু ৬ ফেব্রুয়ারি লবিস্ট নিয়োগে কোটি কোটি ডলার ব্যয়ের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা আক্রান্তের ৬ মাস পরও শরীরে উপসর্গ থাকছে

১৯ মাস পর শাবিতে সশরীরে ক্লাস শুরু

প্রকাশ: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১ , ৬:০৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: করোনা পরিস্থিতিতে দীর্ঘ ১৯ মাসের বেশি সময় বন্ধ থাকার পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অবশেষে শুরু হয়েছে সশরীরে ক্লাস। দীর্ঘ দিন পর ক্লাসে ফিরতে পেরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (২ নভেম্বর) সকাল থেকেই ক্যাম্পাসে ক্লাসে ফিরতে শুরু করেন শিক্ষার্থীরা। দীর্ঘ দিন পর ক্লাসে ফেরায় বিভাগগুলোর পক্ষ থেকে শিক্ষার্থীদের বিভিন্ন উপহারসামগ্রী দিয়ে বরণ করে নেয়।

ক্লাস শুরুর প্রথম দিন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ, ব্যবসায় প্রশাসন বিভাগসহ ক্লাস শুরু করে কয়েকটি বিভাগ। দীর্ঘদিন পর সহপাঠীদের এক সঙ্গে ক্লাসে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা।

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা ক্লাসে উপস্থিত হয়। বিভাগগুলোর পক্ষ থেকে নেওয়া হয় স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা। হ্যান্ড স্যানিটাইজার এবং হাত ধোয়ার ব্যবস্থাও রাখা হয় বিভাগগুলোর পক্ষ থেকে।

এর আগে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ২ নভেম্বর থেকে সশরীরে ক্লাস শুরুর কথা জানানো হয়। অন্তত এক ডোজ করোনা টিকা এবং স্বাস্থ্যবিধি মেনে ক্লাসে উপস্থিত হতে হবে এমন শর্তে ক্লাস খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

ইতোমধ্যে খুলে দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল। ২৫ অক্টোবর মাস্টার্স, ২৬ অক্টোবর অনার্স চতুর্থ বর্ষ, ২৭ অক্টোবর তৃতীয় বর্ষ এবং ২৮ অক্টোবর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা হলে ওঠে। অন্তত এক ডোজ করোনা টিকা, হলে বৈধ শিক্ষার্থী এবং হলে স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে খুলে দেওয়া হয় হল। সূত্রঃ এবিএন


শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_