তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:১১ অপরাহ্ন

৭২ রানের বিশাল জয় পাকিস্তানের

  • প্রকাশ সোমবার, ৮ নভেম্বর, ২০২১, ৪.৪৪ এএম
  • ৫৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: স্কটল্যান্ডকে ব্যাটে-বলে রীতিমত বিধ্বস্ত করে টানা পঞ্চম জয় তুলে নিল বাবর আজমের দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নিজেদের শেষ ম্যাচে রোববার স্কটিশদের ৭২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে পাকিস্তান।

এই নিয়ে এই পর্বের ৫ ম্যাচের সবগুলোতেই জয় পেল দলটি। আর স্কটিশরা মূল পর্ব থেকে বিদায় নিল কোনো জয় ছাড়াই।

শুরুতে ব্যাটিংয়ে নেমে বাবর আজম ও শোয়েব মালিকের দুর্দান্ত ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে ১৮৯ রানের পাহাড়ে চড়ে পাকিস্তান। জবাবে ৬ উইকেট হারিয়ে ১১৭ রানে শেষ স্কটল্যান্ডের ইনিংস।

লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে স্কটল্যান্ড। দলীয় ২৩ রানে অধিনায়ক কাইল কোয়েতজার (৯) বিদায় নেওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। ইনিংসের অর্ধেক পার হতেই ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। দলটির রান তখন মাত্র ৪১। এর মধ্যে ওপেনার জর্জ মানজির ব্যাট থেকেই আসে ১৭ রান, তাও ৩১ বল খেলে।

চতুর্থ উইকেট হারানোর পর জুটি গড়েন রিচি বেরিংটন ও মাইকেল লিস্ক। ১৫ ওভার শেষে তাদের দলীয় সংগ্রহ দাঁড়ায় ৮২ রানে। ওভারপিছু রান দরকার ২০-এর বেশি। এই অবস্থায় বেরিংটন ও লিস্কের জুটিতে আসে ৩২ বলে ৪৬ রান। তবে ১৬তম ওভারে পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদির বলে বোল্ড হয়ে লিস্ক (১৪) বিদায় নিলে ভাঙে এই জুটি। তবে বেরিংটন ৩৪ বলে ফিফটির দেখা পেয়ে যান। এরপর আফ্রিদির বলে একবার জীবন পাওয়া গ্রিভস (৪) ফেরেন রৌফের বলে বোল্ড হয়ে। বেরিংটন শেষ পর্যন্ত ৩৭ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন।

বল হাতে পাকিস্তানের স্পিনার শাদাব খান নেন ২ উইকেট। ১টি করে উইকেট পেয়েছেন শাহিন আফ্রিদি, হারিস রৌফ এবং হাসান আলী। সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam