মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:২২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ব্রাজিল-আর্জেন্টিনার গোলশূন্য ম্যাচে ৪২ ফাউল

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ , ৪:৪৮ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  আর্জেন্টিনার সান হুয়ানে ব্রাজিলের বিপক্ষে সুপার ক্লাসিকোতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। ড্র হওয়াতে সরাসরি কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে আর্জেন্টিনাকে তাকিয়ে থাকতে হয়েছে অন্য ম্যাচের দিকে। দক্ষিণ আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের অপর ম্যাচে চিলিকে ০-২ গোলে পরাজিত করে  ইকুয়েডর। চিলির পরাজয়ে লাতিন অঞ্চলের দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে আর্জেন্টিনার।

 

৯০ মিনিটের খেলায় গোলের দেখা পায়নি দুই দলের কেউ। অথচ ফাউল হয়েছে সব মিলিয়ে ৪২টি। দুই দলই সমান ২১টি করে ফাউল করেছে। আর্জেন্টিনা হলুদ কার্ড দেখেছে ৪টি আর ব্রাজিল ৩টি।

 

নিজেদের মাঠে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে আর্জেন্টিনা। শুরুর দশ মিনিটে বলের দখলেও এগিয়ে ছিলেন লিওনেল মেসিরাই। তবে শুরুর অর্ধেক সময় বলের দখলে পিছিয়ে থাকা ব্রাজিল নিজেদের গুছিয়ে নেয়। দুই দলই বেশ কিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। ফলে সুপার ক্লাসিকোর প্রথমার্ধ গোলহীনভাবেই শেষ হয়।

 

দ্বিতীয়ার্ধেও চিত্রে কোনো বদল আসেনি। ৬০ মিনিটে গোল পেতে পারতো ব্রাজিল। কিন্তু ফ্রেডের শটে বল ফিরে আসে ক্রসবারে লেগে। ১০ মিনিট পর ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশ করেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়াস।

 

শেষের দিকে মেসি পেয়েছিলেন একটি সুযোগ। কিন্তু তার শট চলে যায় গোলরক্ষক বরাবর। হতাশ হতে হয় স্বাগতিকদের। শেষ অবধি গোল শূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

 

১৩ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ব্রাজিলের পয়েন্ট ৩৫, অবস্থান শীর্ষে। সমান ম্যাচে আট জয় ও পাঁচ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।

 

এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_