বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

লালমনিরহাটের আদিতমারীতে  বুদ্ধিপ্রতিবন্ধীকে অপহরণ ৩ মাসেও সন্ধান মিলেনি

লালমনিরহাটের আদিতমারীতে  বুদ্ধিপ্রতিবন্ধীকে অপহরণ ৩ মাসেও সন্ধান মিলেনি
লাভলু শেখ
 লালমনিরহাট থেকে।।
লালমনিরহাটের আদিতমারীতে
বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে অপহরণের ৩ মাস অতিবাহিত হলেও তার সন্ধান মিলেনি। ফলে পরিবারের মাঝে উদ্দোগ আর উৎকন্ঠা থামছে না। জানা গেছে, অপহৃত বুদ্ধি  প্রতিবন্ধী আব্দুর রহিম উপজেলার দুর্গাপুর ইউনিয়নের উত্তর গোবধা গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে।
 নিজের ও স্ত্রীর প্রতিবন্ধি ভাতায় চলে আব্দুর রহিমের সংসার। তার প্রতিবেশী মতিয়ার রহমান, মমিনুল হক, শহিদুল ইসলাম ও নুর আমিন মিলে প্রতিবন্ধি আব্দুর রহিমকে ফরিদপুরের জাকের মঞ্জিলে নেয়ার কথা বলে গত ১৭ ফেব্রুয়ারি ডেকে নেন। ওই দিন একটি বাস যোগে অন্যদের সাথে রহিমকেও নেয়া হয়। এরপর গত ২১ ফেব্রুয়ারি সকলেই বাড়ি ফিরলেও প্রতিবন্ধি আব্দুর রহিম ফেরেনি।
তার সন্ধান দাবি করলে  মমিনুল গংরা নিখোঁজ বুদ্ধি  প্রতিবন্ধী পরিবারকে গালিগালাজ করেন।
এ ঘটনায় নিখোঁজ আব্দুর রহিমকে অপহরণ করা হয়েছে দাবি করে আদিতমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তার ভাই আব্দুর রশিদ। ওই অভিযোগ দায়েরের পর আদিতমারী থানা পুলিশ প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন না করায় পরবর্তীতে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ঠ্রেট আমলী আদালত -২,  লালমনিরহাট এ অপহরণের অভিযোগ করে মামলা দায়ের করেন, তার  ভাই আঃ রশিদ। যার সি আর নং ৭৭। আদালত মামলাটি তদন্তের জন্য পি বি আই রংপুর পুলিশ সুপার বরাবরে প্রেরন করেছেন। এদিকে অপহৃত আব্দুর রহিম জীবিত আছে না তাকে হত্যা করা হয়েছে। এমন আশংকায় রয়েছে, পরিবারের লোকজন। অপরদিকে ৩ মাস ৬ দিন  অতিবাহিত হলেও তার কোন সন্ধান বা অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশ কোন ধরনের পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ ভুক্তভোগীদের। উল্লেখ যে, আসামীদের সাথে ১১  শতক জমি নিয়ে দীর্ঘ দিন ধরে শক্রুতা চলে আসছিল বলে জানা যায়। এরই জের ধরে তাকে অপহরণ করা হতে পারে বলে পরিবারের অভিযোগ।
এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তার বড় ভাই আঃ রশিদ।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন