তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:৪৪ অপরাহ্ন

আফ্রিকায় জয় দিয়ে শুরু কোহলির ভারতের

  • প্রকাশ বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১, ৩.৩১ পিএম
  • ৩৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের ১১৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে বিরাট কোহলির ভারত। ভারতের দেওয়া ৩০৫ রানের টার্গেটে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে ১৯১ রানে থামে প্রোটিয়াদের ইনিংস।

এ জয়ের ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। সিরিজের পরের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ জানুয়ারি ও ১১ জানুয়ারি।

এর আগে প্রথমি ইনিংসে ১৯৭ রান করেছিলেন স্বাগতিক দল। লোকেশ রাহুলের সেঞ্চুরিতে ভারত তাদের প্রথম ইনিংসে করে ৩২৭ রান। দ্বিতীয় ইনিংসে টিম ইন্ডিয়ার সংগ্রহ ছিল ১৭৪ রান।

সেঞ্চুরিয়ানের সুপারস্পোর্টস পার্ক স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার হয়ে ডিন এলগার বাদে সে অর্থে আর কেউই প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। ১৫৬ বলে ৭৭ রান করেন এলগার। এছাড়া টেম্বা বাভুমার ব্যাট থেকে ৩৫ ও কুইন্টন ডি ককের ব্যাট থেকে ২১ রান আসে। ভারতের হয়ে এ ইনিংসে তিনটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামি। দুটি করে উইকেট শিকার করেন মোহাম্মদ সিরাজ ও রবীচন্দ্রন অশ্বিন।

এর আগে প্রথম ইনিংসে লোকেশ রাহুলের ১২৩ রানে ভর করে তুলনামূলক বড় সংগ্রহ পায় ভারত। ওই ইনিংসে হাফসেঞ্চুরি করেন মায়াঙ্ক আগরওয়াল। ১২৩ বলে ৬০ রান করেন তিনি। জবাবে দক্ষিণ আফ্রিকা মোহাম্মদ শামির বোলিং তোপে অলআউট হয় ১৯৭ রানে। শামি নেন পাঁচ উইকেট। প্রোটিয়াদের হয়ে টেম্বা বাভুমা ৫২ ও কুইন্টন ডি কক ৩৪ রান করেন।

দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে কেউই হাফসেঞ্চুরিও করতে পারেননি। দক্ষিণ আফ্রিকার হয়ে ৪টি করে উইকেট নেন কাগিসো রাবাদা ও মার্কো জানসেন।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam