তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২১ মে ২০২২, ০৫:৫৩ অপরাহ্ন

আলোকস্বল্পতায় ৫৭ ওভারেই শেষ প্রথমদিনের খেলা

  • প্রকাশ শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ১২.০৩ পিএম
  • ২১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঢাকা টেস্টের শুরুটা মন মতো করতে পারেনি বাংলাদেশ। নতুন বলে পেস বোলিং জুটি তেমন বড় কোন বিপদে ফেল তে পারেনি আবদুল্লাহ শফিক এবং আবিদ আলীকে। উইকেটে থিতু হওয়া এই জুটি ভাঙতে মুমিনুক শরনাপন্ন হন স্পিনারদের। আর সাকিব-তাইজুলের বোলিং জুটিতেই প্রথম ব্রেক থ্রু পেয়েছে বাংলাদেশ।

শনিবার মিরপুর শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাবর আজম। ব্যাটিং করতে নেমে বাংলাদেশের বোলারদের ভালোই সামাল দেন আবিদ-শফিক। প্রথম ১৫ ওভারে স্বাগতিক বোলারদের বড় কোনো সুযোগই দেননি তারা।

 

প্রথম ঘন্টা পাকিস্তানের পক্ষে গেলেও দ্বিতীয় ঘন্টার শুরুতে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন তাইজুল। ২৫ রান শফিককে বোল্ড করেন তিনি। ব্যাট-প্যাডের মাঝে থাকা ফাঁকা দিয়ে বল সোজা স্টাম্পে গিয়ে আঘাত করে এই ব্যাটসম্যানের।

সঙ্গী হারিয়ে আবিদও ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। তাইজুলকে কাট করতে গিয়ে বোল্ড হন এই ওপেনার। ৩৯ রান আসে তার ব্যাট থেকে। তবে প্রথম সেশনে আর কোন উইকেট না হারিয়ে মধ্যাহৃ বিরতিতে যায় পাকিস্তান। মধ্যাহৃ বিরতি থেকে ফিরে দারুণ ব্যাটিং করতে থাকেন বাবর আজম এবং আজহার আলী।

 

দিনের দ্বিতীয় সেশনে দাপট দেখিয়েছেন পাকিস্তানের এই দুই ব্যাটার। এই সেশনে ২৬ ওভারে ৮৩ রান তুলেছে পাকিস্তান। বিরতিতে যাওয়ার আগে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন বাবর। এদিকে ৩৬ রানে অপরাজিত রয়েছেন আজহার। তাতে হতাশার এক সেশন পার করলো বাংলাদেশ।

 

তৃতীয় সেশনে খেলার জন্য মাঠে এলেও আবারও ড্রেসিং রুমে ফিরতে হয় দুই দলের ক্রিকেটারদের। বেশ খানিকটা সময় পেরিয়ে গেলেও আলোকস্বল্পতার কারণে এখনও শুরু হয়নি তৃতীয় সেশনের খেলা। ধারাভাষ্যকাররা জানিয়েছেন, আম্পায়ারদের সিদ্ধান্ত এমন আলোতেও খেলা চালিয়ে যাওয়া সম্ভব।

 

সেক্ষেত্রে শুধুমাত্র স্পিনাররা বল করতে পারবেন। তবে এটির সঙ্গে দ্বিমত পোষণ করেছেন অধিনায়ক মুমিনুল হক। বাংলাদেশের টেস্ট অধিনায়ক জানিয়েছেন, তিনি পেসারদেরও বল করাতে চান। এদিকে খেলার মতো আলো না থাকায় প্রথম দিনে খেলা হয়েছে মোটে ৫৭ ওভার।

 

সংক্ষিপ্ত স্কোর-

 

পাকিস্তান- ১৬১/২ (৫৭ ওভার) (আজহার ৩৬*, বাবর ৬০*; তাইজুল ২/৪৯)

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam