বৃহস্পতিবার-২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:৪৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ মমেক হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু দেশে বুস্টার ডোজের আওতায় সাড়ে ৮ লাখের বেশি মানুষ ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ৩ লাখ, মৃত্যু ৪৯১ অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল জয়ে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড দীর্ঘদিন পর ইনস্টাগ্রামে ফিরলেন শাহরুখ খান গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবে শহীদ আসাদ : প্রধানমন্ত্রী

এইচএসসির অষ্টম দিনে অনুপস্থিত ১৭ হাজার

প্রকাশ: সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১ , ২:৫০ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এইচএসসি পরীক্ষার অষ্টম দিনে দেশের ৯টি শিক্ষা বোর্ডে সাড়ে ১৭ হাজার পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

মন্ত্রণালয় জানিয়েছে, সকালের পরীক্ষায় অনুপস্থিত ছিল ১১ হাজার ৯০৮ জন। বিকেলের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৫ হাজার ১২৯ জন। দুই শিফটে মোট ১৭ হাজার ৩৭ জন অনুপস্থিত ছিল।

সোমবার সকালে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ও ইতিহাস (দ্বিতীয় পত্র), ইতিহাস দ্বিতীয় পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা শিক্ষা বোর্ডে অনুপস্থিত থাকে ২৪৭০ জন, চট্টগ্রাম বোর্ডে ৮০৪, রাজশাহী বোর্ডে ১৬৫৪, বরিশাল বোর্ডে ৯৪২, সিলেট বোর্ডে ৯০০, দিনাজপুর বোর্ডে ১৬৬০, কুমিল্লা বোর্ডে ১১২৫, ময়মনসিংহ বোর্ডে ৬৯৪ এবং যশোর বোর্ডে ১৬৫৯ জন।

এদিন বিকেলে হয় উৎপাদন ব্যবস্থাপনা ও বিপনন দ্বিতীয় পত্র, ফিন্যান্স, ব্যাকিং ও বিমা দ্বিতীয় পত্র পরীক্ষা। এতে ঢাকা শিক্ষা বোর্ডে অনুপস্থিত থাকে ১৫৫৯ জন, চট্টগ্রাম বোর্ডে ৬১৫, রাজশাহী বোর্ডে ৫২৩, বরিশাল বোর্ডে ৩৭৮, সিলেট বোর্ডে ১৮৬, দিনাজপুর বোর্ডে ৫০০, কুমিল্লা বোর্ডে ৮০৯, ময়মনসিংহ বোর্ডে ১৭২ এবং যশোর বোর্ডে ৩৮৭জন।

সাধারণত প্রতিবছরের এপ্রিলে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হলেও এ বছর করোনা মহামারির কারণে এই পাবলিক পরীক্ষা ডিসেম্বরের প্রথম সপ্তাহে নেয়ার ঘোষণা দেয় সরকার।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল


শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_