শুক্রবার-২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৩:০৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বিএনপি ধ্বংস ছাড়া মানুষকে কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জে নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু মৌলভীবাজারে ১৪২ জনের করোনা শানাক্ত রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট এনবিআরের প্রাক-বাজেট আলোচনা শুরু ৬ ফেব্রুয়ারি লবিস্ট নিয়োগে কোটি কোটি ডলার ব্যয়ের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা আক্রান্তের ৬ মাস পরও শরীরে উপসর্গ থাকছে

এবার এলিট ক্লাবে নাম লিখলেন লিয়ন

প্রকাশ: শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১ , ৫:২৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ইংল্যান্ড দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল। তৃতীয় দিন শেষে মনে হচ্ছিল হাড্ডাহাড্ডি লড়াই-ই হবে গ্যাবা টেস্টে। কিন্তু চতুর্থ দিনের সকালে সব উত্তেজনা পানি করে দিলেন নাথান লিয়ন। অসি অফস্পিনারের ঘূর্ণিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ইংলিশরা। হারলো ৯ উইকেটের বড় ব্যবধানে।

লিয়ন ৯১ রান খরচায় শিকার করেছেন ৪ উইকেট। এর মধ্যে তৃতীয় উইকেটে ডেভিড মালান আর জো রুটের ১৬২ রানের জুটিটি ভেঙেই ম্যাচ অস্ট্রেলিয়ার করে দেন এই অফস্পিনার। মালানকে সাজঘরে ফিরিয়ে নিজেও নাম লেখান ৪০০ উইকেটের এলিট ক্লাবে।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে ৪০০ উইকেট পাওয়া ১৭তম বোলার লিয়ন। আর অস্ট্রেলিয়ার মাত্র তৃতীয়। তার আগে অসিদের হয়ে এই মাইলফলক গড়েছেন দুই কিংবদন্তি শেন ওয়ার্ন এবং গ্লেন ম্যাকগ্রা।

ওয়ার্ন ৭০৮ আর ম্যাকগ্রা ৫৬৩ উইকেট নিয়ে ক্যারিয়ার শেষ করেছেন। অস্ট্রেলিয়ার হয়ে এই তালিকায় চতুর্থ ডেনিস লিলি (৩৫৫) এবং পঞ্চম অবস্থানে মিচেল জনসন (৩১৩)।

সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_