তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৪০ পূর্বাহ্ন

এবার ‘কাঁচা বাদাম’ গান গাইলেন রানু মণ্ডল

  • প্রকাশ সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১, ১০.৪৬ এএম
  • ৭৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  এবার ‘কাঁচা বাদাম’ গানে মেতে উঠলেন রানাঘাটের রানু মণ্ডল। একসময় স্টেশনে ভিক্ষা করা রানু মণ্ডল এখন রীতিমত সেলিব্রেটি। সেই রানুর কণ্ঠে কাঁচা বাদাম গান এখন নতুন করে মাতিয়ে তুলছে সকলকে।
ভুবন বাদ্যকরের ‘কাঁচা বাদাম’ গানটি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। গানটি এখন সবার মুখে মুখে। ইন্টারনেটে এ নিয়ে চলছে মিম, টিকটক ,লাইকি এবং আরও চমকপ্রদ ভিডিও।

এবার গানটির জনপ্রিয়তায় ভাগ বসালেন ভারতের আরেক ভাইরাল গায়ক রানাঘাটের রানু মণ্ডল। ‘কাঁচা বাদাম’ গান শোনা গেল রানুর গলায়। তার কণ্ঠের ‘কাঁচা বাদাম’ গান এখন আবার অনেককেই নতুন করে মাতিয়ে তুলছে সোশ্যাল মিডিয়ায়।

তবে এটাই প্রথম নয় যে, রানু মণ্ডল কোনো ভাইরাল গানে গা ভাসিয়ে সেই গান নিজেই গাইলেন। এর আগে শ্রীলঙ্কান গায়িকার বিখ্যাত ‘মানিকে মাগে হিতে’ গানটি গাইতে দেখা গেছে রানুকে। আর এবার ‘কাঁচা বাদাম’ গান নিয়ে আবার দর্শকের সামনে হাজির হলেন ‘তেরি মেরি কাহানি’ খ্যাত রানু মণ্ডল।

অন্যদিকে শুক্রবার বীরভূমের দুবরাজপুর থানায় গিয়ে গানের মূল শিল্পী ভুবন বাদ্যকর অভিযোগ করেছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। তার অভিযোগ, ইউটিউবে তার গানের সত্ত্ব অন্যদের নামে ‘সংরক্ষিত’। অথচ ইউটিউবে তার নিজস্ব কোনো অ্যাকাউন্ট নেই।

সপ্তাহখানেক ধরেই গানটি ফেসবুক, টিকটক, ইউটিউবে ভাইরাল হওয়ায় অনেকে সেখান থেকে অর্থ উপার্জন করলেও গানের মূল শিল্পী ভুবন বাদ্যকর কোনো অর্থ পাননি। গানের শিল্পী হিসেবে তার নামও অনেকে উল্লেখ করছেন না।

নিজের নামে গানের সত্ত্বের পাশাপাশি গান থেকে উপার্জিত অর্থ পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

ভুবন বলেন, ‘গানটি ভাইরাল হওয়ার পর প্রচুর মানুষ বাড়িতে ভিড় করছেন। সবাই আমার গান ভিডিও করতে চান। তারপর সেই গান নেট মাধ্যমে ছেড়ে অনেক টাকা আয়ও করছেন। অথচ আমার হাত খালি।’

বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা ভুবন বাদ্যকর। তিনি পেশায় বাদাম বিক্রেতা। বাদাম বিক্রি করতেই গানটি বেঁধেছিলেন তিনি। গানটি জনপ্রিয় হওয়ায় খ্যাতির বিড়ম্বনায় পড়েছেন ভুবন। এখন রাস্তায় বের হলে অনেকেই ছুটে এসে ছবি তোলার আবদার করছেন।

তাই নিরাপত্তার জন্য থানায় যাওয়ার সময় মাথায় হেলমেট পরে বাড়ি থেকে বের হন তিনি। যাতে কেউ চিনতে না পারেন। তবে রানু মণ্ডলের কণ্ঠের এই গান তিনি শুনেছেন কিনা, তা নিশ্চিত করা যায়নি। এ ব্যাপারে এখনো কোনো অভিযোগও করেননি তিনি।

সবমিলিয়ে ‘কাচাঁবাদাম’ এখন জনপ্রিয়তার তুঙ্গে। আর সেই জনপ্রিয়তায় গা ভাসালেন রানু মণ্ডল। এরই মধ্যে রানু মণ্ডলের খালি গলায় গাওয়া গানটিও ভাইরাল হয়ে গেছে।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam