মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:২৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ক্রিকেটারদের ওমিক্রন নিয়ে উদ্বিগ্ন নন পাপন

প্রকাশ: শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১ , ১২:৪১ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের শরীরে করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছে। শনিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। এর আগে জিম্বাবুয়ে থেকে বিশ্বকাপ বাছাই পর্ব শেষ করে গত ১ ডিসেম্বর প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে খেলার গৌরব নিয়ে দেশে ফিরে আসে নারী দল। তবে দেশে ফেরার পরেই অনাকাঙ্ক্ষিত এক সংবাদ পায় টিম টাইগ্রেসরা।

দেশে ফেরার পর দুবারের করোনা পরীক্ষায় দুই নারী ক্রিকেটারের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। সারা বিশ্বজুড়ে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে সংক্রমণের শঙ্কায় তাদের রাখা হয়েছিল আইসোলেশনে। পুরো দলের কোয়ারেন্টাইনের সময়ও বাড়ানো হয়েছিলো। কয়েক দফা পরীক্ষা শেষে শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়, ওই দুই নারী ক্রিকেটার করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত।

এদিকে বিকেএসপিতে এক অনুষ্ঠানে ক্রিকেটারদের ওমিক্রন নিয়ে উদ্বিগ্ন নন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, পুরো দল একসাথেই ছিল। অন্যরা সবাই নেগেটিভই আছে। যাদের হয়েছে তাদের একেবারেই উপসর্গ নেই। আমি ব্যক্তিগতভাবে ওদের সাথে কথা বলেছি। জ্বর, শরীর ব্যথা কিছুই নেই। বুঝতেই পারেনি এখনও ওদের যে করোনা হয়েছে। সেদিক দিয়ে বলব এটা একটা বিরাট সুখবর।

পাপন আরোও বলেন, আইসোলেশন শতভাগ মানা হচ্ছে। এটা করোনা হলেও যা না হলেও তা। জৈব সুরক্ষা বলয়ে তো এটা মানতেই হবে। প্রথম থেকেই তারা আলাদা একটি কোভিড ডেডিকেটেড ফ্লোরে আইসোলেশনে ছিল। সেজন্য অন্য কেউ আক্রান্ত হয়নি। ওরাও এক রুম থেকে অন্য রুমে যেতে পারেনি। যে প্রটোকল ছিল সেটাই অনুসরণ করা হয়েছে।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_