তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ১০:২৯ অপরাহ্ন

ডোমারে ৫৬ হাজার ১শত শিশুকে “এ ”প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে ।

  • প্রকাশ মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১, ১১.০৮ এএম
  • ২৫ বার ভিউ হয়েছে

রবিউল হক রতন, ডোমার (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডোমার উপজেলায় আগামী ১১ই ডিসেম্বর থেকে ১৪ই ডিসেম্বরের মধ্যে ২৪০টি আই পি ক্যাম্পে ৫৬হাজার ১শত শিশুকে “এ”প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছেন, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃকর্মকর্তা ডাঃরায়হান বারী । তিনি আরও জানান, ৬মাস বয়স থেকে ১১মাস বয়স পর্যন্ত শিশুদের নীল ক্যাপসুল ও ১২ মাস বয়স থেকে ৫৯মাস বয়সী শিশুদের লাল ক্যাপসুল খাওয়ানো হবে, এছাড়াও সারা বাংলাদেশে ৪শত ৯৫ টি স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবার মান হিসাবে রংপুর বিভাগ ১ম স্থান আধিকার করেন এবং ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৬ষ্ঠ স্থান অধিকার করেনবলে যানান তিনি।
মঙ্গলবার(৭ডিসেম্বর) সকাল ১১টায় জাতীয় ভিটামিন “এ”প্লাস ক্যাম্পেইন ১১ থেকে ১৪ ডিসেম্বর পালান উপলক্ষে উপজেলা এডভোকেসী ও কর্মপরিকল্পনা অনুষ্ঠিত হয়েছে । উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে,জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান মহাখালী’র সহযোগীতায় উপজেলা স্বাস্থ্য ও পঃপঃকর্মকর্তা ডাঃরায়হান বারী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম।এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার,পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহ আলম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমির হোসেন, ডোমার পৌরসভার ভারপ্রাপ্ত সেনিটরি ইনসপেক্টর উজ্জল কান্জিলাল ও জানো প্রকল্পের ফিল্ড অফিসার রোকসানা বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam