তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন

তাজমহলর মতো বাড়ি বানিয়ে স্ত্রীকে উপহার

  • প্রকাশ বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ৩.৫৪ এএম
  • ৩৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: শাহজাহানের তাজমহলের আদলে ভবন বানিয়ে স্ত্রীকে উপহার দিলেন ভারতের আরেক ব্যক্তি। বাড়িটি বানাতে খরচ হয়েছে ২ লাখ ৬০ হাজার মার্কিন ডলার। মিনি এ তাজমহল দেখতে প্রতিদিনই ভিড় করছেন দর্শনার্থীরা।

 

প্রয়াত স্ত্রী মমতাজের সমাধি সৌধ হিসেবে ভালোবাসার অনন্য নিদর্শন তাজমহল নির্মাণ করেন মুঘল সম্রাট শাহজাহান। এ থেকে অনুপ্রাণিত হয়েই জীবদ্দশায় ভালোবাসার স্ত্রীকে নিয়ে জীবন কাটাতে তাজমহলের আদলে ভবন নির্মাণ করেছেন ভারতের মধ্যপ্রদেশের এক ব্যক্তি।

 

চারটি বেডরুম, একটি লাইব্রেরি, প্রার্থনা কক্ষসহ সাদা রঙের বাড়িটিতে আছে গম্বুজ আকৃতির ছাদ।  বাড়ির ভেতর মার্বেল ও স্বর্ণ খোদাই করা হয়েছে নানা নকশায়।  আছে মিনারও।  বাড়িটি বানাতে সময় লেগেছে প্রায় তিন বছর।

 

বাড়ির মালিক আনন্দ প্রকাশ চৌকসে বলেন, আমার স্ত্রীর একটিই দাবি ছিল যেন একটা সুন্দর প্রার্থনা কক্ষ থাকে।  আমি বাড়ির প্রকৌশলীদের বলেছিলাম যেন কক্ষটি বানাতে বিশেষ নজর দেয়।

 

৫০ একর জায়গার ওপর নির্মিত নান্দনিক এই বাড়িটি ৯০ বর্গমিটার প্রশস্ত।  মূল কাঠামো ৬০ বর্গমিটার এবং উচ্চতা ২৯ ফুট।

 

আনন্দ প্রকাশ চৌকসের ছেলে কবির চৌকসে জানান, আমরা তাজমহলের একটি নিখুঁত ক্ষুদ্রাকৃতির সংস্করণ তৈরি করতে চেয়েছিলাম।  কিছু পার্থক্য থাকলেও তা খুবই সামন্য।

 

বাড়িটি বানাতে খরচ হয়েছে ২ লাখ ৬০ হাজার মার্কিন ডলার।  মিনি এই তাজমহল দেখতে প্রতিদিনই ভিড় করছেন অনেক দর্শনার্থী।

 

এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam