তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:৫৯ পূর্বাহ্ন

তিন মাসের সময় চেয়েছে বিসিবির টিম ম্যানেজমেন্ট

  • প্রকাশ শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১, ১২.৪৩ পিএম
  • ৩৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শুরু টাইগারদের ব্যর্থতা। সেই ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেছে না বাংলাদেশ। ফলে সর্বশেষ সংযোজন পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজেও। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর বাংলাদেশ হোয়াইটওয়াশ হয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজেও। ফলে টানা ব্যর্থতায় প্রশ্ন উঠেছে টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়ে।

যখন টানা ব্যর্থতায় মধ্যে বাংলাদেশ দল তখন টেস্ট ক্রিকেটার সাইফ হাসানকে অভিষেক করানো হয় টি-টোয়েন্টিতে। এছাড়া মাহমুদল হাসান জয়কে খেলানো হয় ওপেনিংয়ে। আবার ইয়াসির আলী রাব্বিকে অভিষেকের পরের ম্যাচেই বাদ দেওয়া। তবে এগুলোকে পরীক্ষা নিরীক্ষার অংশ হিসেবে দেখছে দেশের ক্রিকেটার সর্বোচ্চ সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার বিকেএসপিতে এক অনুষ্ঠানে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানে তিনি বলেন, আমি নাহয় আরও এক বছর, দেড় বছর কি দুই বছর আরও কয়েকজনকে খেলিয়ে গেলাম বলে বলে। তারপর কী হবে? আমাদের তো ভবিষ্যতের জন্য লং টার্ম পরিকল্পনা করতে হবে। এজন্য যে পরীক্ষানিরীক্ষা তারা করছে, তিন মাস সময় চেয়েছে। কেউ যদি তিন মাস সময় চায় আমি না করতে পারি?

পাপন আরোও বলেন , ‘এই খেলোয়াড়রা কিন্তু পারফর্ম করেছে। এই বিশ্বকাপে সৌম্য, লিটন, নাঈম পারফর্ম করেনি, এ নিয়ে এত হুলুস্থুল। কিন্তু ওরা তো এতদিন পারফর্ম করেছে। এমন মনে হচ্ছে ওরা খেলাই জানে না। মুশফিক, সাকিব, রিয়াদের মত খেলোয়াড়ও পারফর্ম করতে পারেনি। মুস্তাফিজ আমাদের সেরা বোলার পারফর্ম করতে পারেনি। তাই বলে কি ওরা খারাপ? ওরাও আগে করেছে আর ওরাই করবে। ওরা না করলে নতুনরা করবে। এ নিয়ে এত তাড়াতাড়ি ক্ষুব্ধ হওয়ার কোনো ব্যাপার নেই।’

দলের সম্প্রতিক কালের বাজে ফর্মের বিষয়টি নিয়ে একেবারেই চিন্তিত নন বিসিবি বস। বোর্ড সভাপতি সকলকে ধৈর্য ধারণের আহ্বান জানিয়েছেন। ক্রিকেটারদের মানসিকভাবে চাঙ্গা করতে পদক্ষেপ নিচ্ছেন বলে জানালেন তিনি।

পাপন বললেন, একটা দলের পারফরম্যান্স হঠাৎ করে খারাপ হতেই পারে। তাহলে কী করবেন আপনি? আপনি কি হাল ছেড়ে দেবেন নাকি এটাকে ঠিক করবেন? কারও সামর্থ্য নেই তা তো না। এরাই তো পারফর্ম করে দেখিয়েছে। ঠিক করতে হবে। ঠিক করতে গেলে কী করবেন বলেন? এখন ব্যাটিং খারাপ হচ্ছে। ব্যাটিংয়ের জন্য ট্রেনিং, ওয়ার্কশপ করা দরকার। ধরুন সাইকোলজিক্যালি একটু ডাউন, চাঙ্গা ভাবটা নেই। এটার জন্য সাইকোলজিস্ট আনতে হবে আগে যেমন এনেছি। কিন্তু করতে পারছি? সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam