তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন

দেশের বাইরেও সাড়া ফেলেছে ‘মিশন এক্সট্রিম’, এগিয়ে নিউইয়র্কে

  • প্রকাশ মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১, ১১.২০ এএম
  • ৭৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বাংলাদেশসহ পাশ্চাত্যে এবং ওশেনিয়া অঞ্চলের ৪টি দেশে গত ৩ ডিসেম্বর মুক্তি পেয়েছে বহুল আলোচিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’। প্রথম সপ্তাহেই সবগুলো দেশের দর্শক মহলে সমাদৃত হয় সিনেমাটি। ফলে ইতোমধ্যে প্রেক্ষাগৃহগুলো সপ্তাহ শেষ হবার আগেই দ্বিতীয় সপ্তাহে চালানোর ঘোষণা দিয়েছে এবং বাড়িয়েছে শো সংখ্যাও।

এদিকে পুলিশ অ্যাকশন থ্রিলারটি দেশ ছাড়িয়ে বিদেশের মাটিতেও দারুণ সাড়া ফেলেছে। সব থেকে এগিয়ে আছে নিউইয়র্কে। জামাইকা মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষ সিনেমাটি দ্বিতীয় সপ্তাহে চালানোর ঘোষণা দিয়েছে।

এ প্রসঙ্গে যুক্তরাষ্ট্রের ডিস্ট্রিবিউটর রাজ হামিদ বলেন, ‘এই প্রেক্ষাগৃহে কোনো সিনেমা দ্বিতীয় সপ্তাহে চলা মানে সেটাকে যুক্তরাষ্ট্রে ‘সুপার হিট’ ধরে নেয়। কেননা, বিশ্বের সব বড় বড় সিনেমা এখানে প্রেস্টিজিয়াস প্রেক্ষাগৃহ হিসেবে মুক্তি দেওয়া হয়। সেখানে আমরা ডিজনির ২টি সিনেমা, ইন্ডিয়ান অন্তিমসহ ডজনখানেক সিনেমার সঙ্গে পাল্লা দিয়ে দ্বিতীয় সপ্তাহে চালানোর ঘোষণা পেলাম।’

এছাড়াও নিউইয়র্কে রিগাল এস্টোরিয়া ও রিগাল কোর্ট, সানফ্রানসিসকোসহ বেশ কয়েকটি শহরেও সিনেমাটি সাফল্যের সঙ্গে চলছে।

বিদেশে ‘মিশন এক্সট্রিম’-এর সাফল্যের পালক হিসেবে প্যারিসও যোগ হয়েছে। ফ্রান্সের পরিবেশক রাব্বানি খান জানায়, ‘প্যারিসের গোমোঁ মাল্টিপ্লেক্সে সিনেমাটি ৩ ডিসেম্বর থেকে প্রথম সপ্তাহের জন্য ৭টি শো বরাদ্দ দিলেও দর্শক সাড়ায় এগিয়ে থাকায় পরবর্তী সপ্তাহের জন্য ৩১টি শো বরাদ্দ দিয়েছে, যেখানে কমেছে ইন্ডিয়ান সিনেমা ‘অন্তিম’-এর শো। গতকাল এ খবরটি পাওয়ার পর থেকে আমরা খুবই এক্সাইটেড। সত্যি কথা বলতে এখানে দর্শকদের মাঝে সিনেমাটি ব্যাপক সাড়া ফেলেছে।’

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের পরিবেশক তানিম -আল মিনারুল মান্নান বলেন, সিনেমাপ্রেমী দর্শকবৃন্দ উৎসবের আমেজ নিয়ে সিনেমাটি দেখছে। সিডনির পাশাপাশি রাজধানী ক্যানবেরায় সিনেমাটি চলছে। সব জায়গায় প্রতিটি শো ৭০-৮০ শতাংশ দর্শক থাকছে যা এই কোভিড পরিস্থিতিতেও হাউজফুল হিসেবে ধরা যায়।’

এমন সংসদে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ‘মিশন এক্সট্রিম’র দুই পরিচালক সানী সানোয়ার ও ফয়সাল আহমেদসহ সিনেমাটির শিল্পী ও কলাকুশলীরা।

বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে প্রথমবারের মতো বাংলাদেশসহ বিশ্বের তিনটি মহাদেশে একই দিনে (৩ ডিসেম্বর) মুক্তি পেয়েছে বহুল আলোচিত এবং প্রতীক্ষিত পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘মিশন এক্সট্রিম’।

‘মিশন এক্সট্রিম’র কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন ‘মাসলম্যান’খ্যাত অভিনেতা আরিফিন শুভ। কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটি অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমীত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ জাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান শওদাগর প্রমুখ।

কুল নিবেদিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)-এর কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হয়েছে। কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পুলিশের এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার সানী সানোয়ার। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam