তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:৪৭ পূর্বাহ্ন

নতুন বছরে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

  • প্রকাশ বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১, ১০.৫৯ এএম
  • ৩৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জানুয়ারি মাস থেকে নতুন শিক্ষাবর্ষ শুরু হলোও আগের মত আংশিকভাবে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান করানো হবে। আগামী মার্চ মাস পর্যন্ত এটি বহাল থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

বৃহস্পতিবার রাজধানীর মাতুয়াইল মৌসুমী প্রিন্টিং প্রেস পরিদর্শনের পর শিক্ষামন্ত্রী এমন কথা জানান।

তিনি বলেন, করোনার নতুন ধরন ওমিক্রন পরিস্থিতি আগামী মার্চ মাস পর্যন্ত মনিটরিং করা হবে। সেটি নিয়ন্ত্রণে থাকলে মার্চ মাসের পর স্বাভাবিক শ্রেণি ক্লাস পাঠদান শুরু করা হবে। এর আগ পর্যন্ত বর্তমান নিয়মে ধাপে ধাপে শিক্ষার্থীদের ক্লাস নেয়া হবে।

আগামী মার্চ মাসের আগ পর্যন্ত আমরা বিষয়টি মনিটরিং করা হবে।

শিক্ষামন্ত্রী বলেন, আগামী বছর থেকে প্রথম ষষ্ঠ শ্রেণির নতুন কারিকুলাম পড়ানো পাইলটিং হিসেবে শুরু করা হবে। এজন্য সারাদেশের ১০০ টি স্কুলে এ কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত থাকলেও সেটি কমিয়ে ৬০টি নির্বাচন করা হয়েছে। যেসব প্রতিষ্ঠানে নতুন কারিকুলাম পড়ানো হবে।

তিনি বলেন, সকল শিক্ষার্থী ভর্তি না হওয়া পর্যন্ত নতুন কারিকুলাম পড়ানো সম্ভব নয়, এ কারণে আগামী ফেব্রুয়ারি থেকে তাদের শিক্ষাবর্ষ শুরু করা হবে। নতুন কারিকুলামে বাংলাদেশের আর্থ, সামাজিক ও ভৌগলিক সকল বিষয় যুক্ত করা হয়েছে।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam