বৃহস্পতিবার-২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:২৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল জয়ে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড দীর্ঘদিন পর ইনস্টাগ্রামে ফিরলেন শাহরুখ খান গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবে শহীদ আসাদ : প্রধানমন্ত্রী করোনাভাইরাস: বাংলাদেশ কি হার্ড ইমিউনিটির দিকে যাচ্ছে? বাংলাদেশের বোলিং কোচ হতে আগ্রহী টেইট মৌলভীবাজারে আশার শাখা ব্যবস্থাপকদের ষান্মাসিক সমন্বয় সভা

নানা কর্মসূচির মধ্যে দিয়ে হিলি হানাদার মুক্ত দিবস পালিত

প্রকাশ: শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১ , ৮:৪৫ পূর্বাহ্ণ , বিভাগ :

হিলি প্রতিনিধি:
আজ ১১ ডিসেম্বর নানা কর্মসূচির মধ্যে দিয়ে দিনাজপুরের হিলি হানাদার মুক্ত দিবস উপলক্ষে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
“ নিকের জন্য হলেও কাঁদিয়ে তোলে হিলিবাসীকে”। পাক হানাদার বাহিনীর নির্মম নির্যাতন, হত্যা যজ্ঞ আর সম্ভ্রম হানির ঘটনা। স্বরণ করিয়ে দেয় সেই ১৯৭১ সাল, ১১ ডিসেম্বরের ভয়াল দিনের কথা। আজকের এই দিনে “হিলি শক্র মুক্ত” হয়েছিলো।
আজ শনিবার সকাল ১১টায় স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ ও পৌর সভার যৌথ উদ্যোগে দিনাজপুর জেলার সীমান্ত শহর হিলিতে হানাদার মুক্ত দিবস পালন করা হয়।
উপজেলা নিবার্হী অফিসার নুর এ আলম এর নেতৃত্বে হিলি চেকপোষ্ট জিরোপয়েন্ট থেকে আনন্দ র‌্যালী বাহির করা হয়। র‌্যালীটি মুহাড়াপাড়া সন্মুখ সমরে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে শহীদদের রুহের মাগফেরত কামনায় দোয় ও পুর্ষ্প মাল্য অর্পন করা হয়।
সন্মুখ সমরে আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী,সামছুল,প্রেস কাবের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম,প্রেস কাবের সাধারণ সম্পাদক মুরাদ ইমাম কবির,আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহরাফ হোসেন মল্লিক,প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন সহ অনেকে।

হিলির মুহাড়াপাড়া গ্রামে মিত্রবাহিনীর সাথে হয় প্রচন্ড সম্মুখ যুদ্ধ।সেই যুদ্ধে এখানে শহীদ হয়েছিলেন ৩৪৫ জন মিত্র বাহীনির সেনা ও আরও ৪ শতাধিক মুক্তি সেনা। আহত হয়েছিলেন আরো ১৪শ জন। দু’দিনের তোড়ের মুখে পিছু হটতে বাধ্য হয়েছিলো পাক হানাদার বাহিনী।
আজকের এই দিনে আনন্দ উলাসে লাল সবুজের পাতাকা উড়িয়ে দিলো এলাকাবাসি।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_