তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনের প্রতিকৃতিতে দুর্গাপুর পৌরসভার শ্রদ্ধাঞ্জলি নতুন দুই সিনেমায় ফজলুর রহমান বাবু আমাজনের সেরা এমপ্লয়ি কমলগঞ্জের মিজান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও সেলাই মেশিন বিতরণ দুর্গাপুরে বঙ্গমাতার জন্মদিনে ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকঞ্জি’র দোয়া ও মিলাদ মাহফিল ঢাকার দুই মেয়র পূর্ণমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন মুরগির খামারে বিজি মারতে বানানো ফাঁদে মারা গেলেন নিজেই দুর্গাপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন পালিত সান্তাহার স্টেশনে চোর চক্রের এক সদস্য গ্রেপ্তার চিলমারীতে সোনালী ব্যাংকের সাথে চুক্তি স্বাক্ষর

পানামা পেপারস কেলেঙ্কারিতে ঐশ্বরিয়াকে ফের জিজ্ঞাসাবাদ

  • প্রকাশ মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১, ১১.০৮ এএম
  • ৩৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিদেশে প্রচুর সম্পত্তি রাখার অভিযোগে পানামা পেপারস কেলেঙ্কারিতে বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনকে ফের জিজ্ঞাসাবাদ করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। খবর আনন্দবাজার

সোমবার দুপুরে বিদেশি মুদ্রা আইনে (ফেমা) অমিতাভ বচ্চনের পূত্রবধূ ইডি দপ্তরে পৌঁছান। সন্ধ্যার পরে ইডি দপ্তর থেকে বেরোন ঐশ্বরিয়া।

তার বিরুদ্ধে অভিযোগ, ব্রিটিশ ভার্জিন আইল্য়ান্ডে তিনি তার সম্পদ গচ্ছিত রেখেছেন। কর ফাঁকি দেওয়ার জন্যই এমন করেছেন ঐশ্বরিয়া।

এর আগে আরও দু’বার তাকে তলব করেছিল ইডি। কিন্তু তখন তিনি সময় চেয়ে নিয়েছিলেন। ২০১৭ সাল থেকে ইডি এই মামলার তদন্ত করছে।

সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর, বিদেশে সম্পত্তি গচ্ছিত রাখার বিষয়টি ব্যাখ্যা পেতে ২০০৪ সালে বচ্চন পরিবারকে ডেকেছিল ইডি।

সূত্রের খবর, গত ১৫ বছরের টাকা দেওয়া-নেওয়ার সব নথি ইডির কাছে জমা দিয়েছেন ঐশ্বরিয়া।

পানামা পেপারসে ১ কোটি ১৫ লাখ গোপন নথি ২০১৬ সালের এপ্রিল মাসে ফাঁস হয়েছিল। এই পানামা পেপারসে নাম থাকায় আদালতের নির্দেশে পাকিস্তানে প্রধানমন্ত্রীত্ব হারিয়েছে নওয়াজ শরিফ।

অন্যদিকে, পানামা পেপারসের জেরে অমিতাভ বচ্চনসহ বেশ কিছু বিশিষ্ট ভারতীয়ের বিরুদ্ধেও তদন্ত শুরু করার কথা জানিয়েছিল নরেন্দ্র মোদী সরকার।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam