তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০২:২০ অপরাহ্ন

পিএসএলে ইসলামাবাদের কোচ আজহার মাহমুদ

  • প্রকাশ শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১, ৬.৫০ এএম
  • ৬৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সপ্তম আসরে কোচ হিসেবে সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদের সঙ্গে চুক্তি করেছে ইসলামাবাদ ইউনাইটেড। জোহান বোথার কাছ থেকে দায়িত্ব বুঝে নেবেন তিনি।

 

২০১৬ সালে লিগ শুরুর পর থেকে এনিয়ে চতুর্থবার ম্যানেজমেন্টে পরিবর্তন আনল ইসলামাবাদ। এর আগে ডিন জোনস, মিসবাহ উল হক ও বোথা ছিলেন তাদের প্রধান কোচ। ওয়াসিম আকরাম ও ওয়াকার ইউনুস ফ্র্যাঞ্চাইজিটির ডিরেক্টরের দায়িত্বে ছিলেন।

 

৪৬ বছর বয়সী মাহমুদ আগে মুলতান সুলতান্সে দুই মেয়াদ ও করাচি কিংসে এক মেয়াদে বোলিং কোচ ছিলেন। এছাড়া পাকিস্তান পুরুষ জাতীয় দলে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত একই ভূমিকা পালন করেছিলেন। গত বছর আগস্টে পাকিস্তানের বিপক্ষে সিরিজে ইংল্যান্ডের সহকারী বোলিং কোচ হিসেবে কাজ করেছেন।

 

মাহমুদ পাকিস্তানের জার্সিতে খেলেছেন ১৯৯৭ থেকে ২০০৭ সাল পর্যন্ত। ঘরোয়া ক্যারিয়ার ছিল ২০১৬ সাল পর্যন্ত। ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজে বিভিন্ন টি-টোয়েন্টি লিগ খেলে বেড়িয়েছেন। সব মিলিয়ে ২৩০টি-টোয়েন্টিতে ২৫৪ উইকেট তার।

 

পিএসএলের অন্যতম সফল দল ইসলামাবাদ। ২০১৬ ও ২০১৮ সালের শিরোপা জয়ী তারা। টুর্নামেন্টের ইতিহাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি জয়ের হার তাদের দখলে। সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam