মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৮:৪৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

পেলেকে ছাড়িয়ে গেলেন মেসি

প্রকাশ: বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১ , ৯:৩৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জীবদ্দশায় নিজের সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙতে দেখার কথা হয়তো কয়েক বছর আগেও ভাবেননি ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। কিন্তু এর পরই ফুটবল বিশ্বে আবির্ভাব ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির। যারা দুজনই ছাড়িয়ে গেলেন ৭৫৭ গোলের রেকর্ডকে।

চলতি বছরেই পেলের রেকর্ড ভেঙে সর্বোচ্চ গোলের মালিক হয়েছেন রোনালদো। যার গোলসংখ্যা এখন ৮০১টি। আর মঙ্গলবার রাতে ব্রাজিলিয়ান ফুটবল সম্রাটকে দুই থেকে তিনে নামিয়ে দিয়েছেন মেসি। উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে জোড়া গোল করে ফুটবল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন আর্জেন্টাইন সুপারস্টার।

ক্লাব ব্রুগের বিপক্ষে ম্যাচটি শুরুর আগে মেসির গোল ছিল ৭৫৬টি। যা পেলের চেয়ে একটি কম। তার সমানে বসতে মেসি সময় নেন ৩৮ মিনিট। সতীর্থ কাইলিয়ান এমবাপের পাস ধরে মাঝমাঠ থেকে ড্রিবল করে এগিয়ে যান প্রতিপক্ষের রক্ষণে। পরে ডি-বক্সে ঢোকার মুখে বাম পায়ের শটে বল জালে জড়ান।

এই গোলের সুবাদে পেলের সমান ৭৫৭ গোল হয়ে যায় মেসির। পরে ম্যাচের ৭৬ মিনিটের সময় দ্বিতীয় গোলটি করেন মেসি এবং ছাড়িয়ে যান পেলেকে। ডি-বক্সের মধ্যে মেসিকেই ফাউল করা হলে পেনাল্টি পেয়েছিল পিএসজি। যেখান থেকে সহজেই স্কোরশিটে নাম তোলেন মেসি।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার জার্সিতে ৬৭২, আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ৮০ এবং নতুন ঠিকানা প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে ৬ গোল করে পেলের ৭৫৭ গোলের রেকর্ড ভাঙলেন মেসি।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচটিতে জোড়া গোলের সুবাদে মেসির পেশাদার ক্যারিয়ারে গোল এখন ৭৫৮টি। তার সামনে রয়েছেন শুধু ৮০১ গোল করা ক্রিশ্চিয়ানো রোনালদো। সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_