তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১২:১৮ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
সৈয়দপুরে কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার গাইবান্ধা হর্টিকালচার সেন্টারের বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্পের সার্বিক কার্যক্রম পরিদর্শন- হুইপ গিনি এমপি  দুইদিন বিরতি শেষে আবার শুরু চা শ্রমিক আন্দোলন, সমাধানে চলছে বৈঠক লালমনিরহাটের ঐত্যিবাহী সুকান দীঘিতে পদ্মফুল ফুটেছে শোক দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা মানুষ কষ্ট পেলে আমারও কষ্ট হয় : প্রধানমন্ত্রী জিম্বাবুয়েতে যাওয়া হচ্ছে না ওয়াশিংটনের ৯ মাস পর দেশে ফিরছেন শাকিব খান অবশেষে সাকিবের দেখা পেল নিজের নাম ‘সাকিব’ রাখা খুদে ভক্ত বাল্যবিবাহ বন্ধে প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা

প্রথমবার চলচ্চিত্রে হুমায়ুন আজাদ, ময়না হচ্ছেন রাজ রিপা

  • প্রকাশ বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১, ৪.৫৩ এএম
  • ৪০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: লেখক হুমায়ুন আজাদের উপন্যাস ‘১০,০০০ এবং আরো ১টি ধর্ষণ’ অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। এর মাধ্যমে প্রথমবারের মতো এই কথাসাহিত্যিকের লেখা কোনো উপন্যাসের চলচ্চিত্র রূপ দর্শক পর্দায় দেখতে পাবেন। আর নাম ঠিক না হওয়া এই সাহিত্য নির্ভর সিনেমায় ময়না চরিত্রে অভিনয় করবেন নবাগত রাজ রিপা।

 

বাংলাদেশের গ্রামীণ সমাজের একটি ধর্ষিত মেয়ের জীবন এবং তার নির্মম পরিণতি উঠে এসেছে এই উপন্যাসে। উপন্যাসটি ২০০২ সালে প্রকাশিত হয়েছিল। সিনেমাটি নির্মাণ করবেন সোহেল রানা বয়াতি। চিত্রনাট্য করছেন অপূর্ণ রুবেল।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) ছিল তরুণ অভিনয়শিল্পী রাজ রিপার জন্মদিন। বিশেষ দিনে তিনি উপহার হিসেবে পেয়েছেন সিনেমাটি। ঠিক আগের বছর একই দিনে জন্মদিন উপলক্ষে উপহার হিসেবে পান নির্মাণাধীন প্রথম চলচ্চিত্র ‘মুক্তি’। সিনেমাটি নির্মাণ করছেন ইফতেখার চৌধুরী।

 

বড় পর্দার জন্য সোহেল রানা বয়াতির এটি প্রথম সিনেমা। তাই সিনেমাটি নিয়ে আশাবাদী তিনি। বলেন, নাম ঠিক না হওয়া এই সিনেমাটি দুই বছরের ফসল। সাহিত্য নির্ভর হওয়ায় হুমায়ুন আজাদের পরিবার থেকে অনুমতি নিতে দুই বছর লেগেছে। সিনেমাটি নির্মাণের পরিকল্পনা করার পর থেকে রাজ রিপাকে ময়না চরিত্রে চিন্তা করেছি।

 

তিনি বলেন, ময়নার জন্মদিন আজ (মঙ্গলবার)। রাজ রিপা হচ্ছেন ময়না। সবাই বিভিন্ন উপহার দিয়েছে। তাই তার জন্মদিন উপলক্ষে আমাদের পক্ষ থেকে সিনেমাটি উপহার দেয়া। চলতি মাসেই বড় পরিসরে সিনেমার মহরত হবে। সিনেমার নাম এখনও চূড়ান্ত নয়। শিগগিরই নাম চূড়ান্ত করা হবে। এ ধরনের গল্পে কাজ করা খুবই চ্যালেঞ্জিং। প্রথম সিনেমা নির্মাণে সেই চ্যালেঞ্জটি নিয়েছি। আশা করি, ময়না চরিত্রটি রাজ রিপা ফুটিয়ে তুলতে পারবেন।

 

রাজ রিপা নিউজজিকে বলেন, ২০২০ সালের ৭ ডিসেম্বর (মঙ্গলবার) ইফতেখার স্যার আমাকে জন্মদিনে ‘মুক্তি’ সিনেমা উপহার দেন। এক বছর পর একই দিনে নতুন একটি সিনেমা পেলাম। প্রতি বছর জন্মদিনে একটি করে সিনেমা উপহার চাই। মিডিয়ায় পথচলা বেশি দিনের নয়। মুক্তির কাজ শেষের দিকে। আর নতুন সিনেমাটির প্রস্তুতি পর্বে আছে। দুটি নারী কেন্দ্রিক সিনেমা। আমাদের দেশে সেভাবে নারী কেন্দ্রিক সিনেমা হয় না। নতুন হিসেবে ইফতেখার স্যার ও সোহেল রানা ভাই আমার ওপর আস্থা রেখেছেন। যদিও দুটি সিনেমার চরিত্রই চ্যালেঞ্জিং। আশা করছি, তাদের আস্থা রাখতে পারব।

রাজ রিপার জন্মদিনে হাজির হয়েছিলেন ‘মুক্তি’ সিনেমার তিন নায়ক ও শিপন মিত্র। কায়েস আরজু, আদর আজাদ, আরেফিন জিলানী ও শিপনসহ শুভকামনা জানিয়ে যৌথভাবে বলেন, আমাদের ‘মুক্তি’র জন্য অনেক অনেক শুভকামনা। তিনি প্রথম সিনেমাতে দুর্দান্ত অভিনয় করেছেন। যা সিনেমাটি মুক্তি পেলে দর্শক পর্দায় দেখতে পাবেন। আশা করছি, নতুন সিনেমাতেও ময়না চরিত্রটি ফুটিয়ে তুলতে পারবেন।

 

এ সময় উপস্থিত ছিলেন—জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন, পরিচালক ইফতেখার চৌধুরী, প্রযোজক মো. ইকবাল, কণ্ঠশিল্পী বাঁধন সরকার পূজা, আপন, চিত্রনির্মাতা সাইফ চন্দন, চিত্রনায়ক শিপন মিত্র, কায়েস আরজু, আদর আজাদ, আরেফিন জিলানী, ওমর মালিক প্রমুখ।

 

উল্লেখ্য, নোয়াখালী জেলার একটি পরিচিত জনপদের এক দরিদ্র ও অতি সাধারণ পরিবারের মেয়ে মুক্তি। সে কীভাবে সময়ের প্রয়োজনে অনন্য-সাধারণ হয়ে ওঠেন এমন গল্প নিয়ে মুক্তির পথ চলা। নায়িকার জীবন-যাপনের লোমহর্ষক নিয়ে নির্মিত হচ্ছে ‘মুক্তি’। সিনেমাটি প্রযোজনা ও পরিচালনা করছেন ইফতেখার চৌধুরী।

 

সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করছেন রাজ রিপা। এই সিনেমা দিয়েই বড় পর্দায় অভিষেক হবেন তিনি। সিনেমাটিতে রিপার বিপরীতে এক বা দুইজন নয়, মোট ৯ জন নায়ক অভিনয় করছেন। তারা হলেন—আনিসুর রহমান মিলন, রাশেদ মামুন অপু, আমান রেজা, কায়েস আরজু, আদর আজাদ, সাইফ খান, ক্রিস্টিয়ানো তন্ময়, আরেফিন জিলানী ও খিজির হায়াত খান প্রমুখ। ২০২০ সালে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam