শুক্রবার-২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১:৩৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বিএনপি ধ্বংস ছাড়া মানুষকে কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জে নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু মৌলভীবাজারে ১৪২ জনের করোনা শানাক্ত রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট এনবিআরের প্রাক-বাজেট আলোচনা শুরু ৬ ফেব্রুয়ারি লবিস্ট নিয়োগে কোটি কোটি ডলার ব্যয়ের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা আক্রান্তের ৬ মাস পরও শরীরে উপসর্গ থাকছে

প্রথমবার চলচ্চিত্রে হুমায়ুন আজাদ, ময়না হচ্ছেন রাজ রিপা

প্রকাশ: বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১ , ৪:৫৩ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: লেখক হুমায়ুন আজাদের উপন্যাস ‘১০,০০০ এবং আরো ১টি ধর্ষণ’ অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। এর মাধ্যমে প্রথমবারের মতো এই কথাসাহিত্যিকের লেখা কোনো উপন্যাসের চলচ্চিত্র রূপ দর্শক পর্দায় দেখতে পাবেন। আর নাম ঠিক না হওয়া এই সাহিত্য নির্ভর সিনেমায় ময়না চরিত্রে অভিনয় করবেন নবাগত রাজ রিপা।

 

বাংলাদেশের গ্রামীণ সমাজের একটি ধর্ষিত মেয়ের জীবন এবং তার নির্মম পরিণতি উঠে এসেছে এই উপন্যাসে। উপন্যাসটি ২০০২ সালে প্রকাশিত হয়েছিল। সিনেমাটি নির্মাণ করবেন সোহেল রানা বয়াতি। চিত্রনাট্য করছেন অপূর্ণ রুবেল।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) ছিল তরুণ অভিনয়শিল্পী রাজ রিপার জন্মদিন। বিশেষ দিনে তিনি উপহার হিসেবে পেয়েছেন সিনেমাটি। ঠিক আগের বছর একই দিনে জন্মদিন উপলক্ষে উপহার হিসেবে পান নির্মাণাধীন প্রথম চলচ্চিত্র ‘মুক্তি’। সিনেমাটি নির্মাণ করছেন ইফতেখার চৌধুরী।

 

বড় পর্দার জন্য সোহেল রানা বয়াতির এটি প্রথম সিনেমা। তাই সিনেমাটি নিয়ে আশাবাদী তিনি। বলেন, নাম ঠিক না হওয়া এই সিনেমাটি দুই বছরের ফসল। সাহিত্য নির্ভর হওয়ায় হুমায়ুন আজাদের পরিবার থেকে অনুমতি নিতে দুই বছর লেগেছে। সিনেমাটি নির্মাণের পরিকল্পনা করার পর থেকে রাজ রিপাকে ময়না চরিত্রে চিন্তা করেছি।

 

তিনি বলেন, ময়নার জন্মদিন আজ (মঙ্গলবার)। রাজ রিপা হচ্ছেন ময়না। সবাই বিভিন্ন উপহার দিয়েছে। তাই তার জন্মদিন উপলক্ষে আমাদের পক্ষ থেকে সিনেমাটি উপহার দেয়া। চলতি মাসেই বড় পরিসরে সিনেমার মহরত হবে। সিনেমার নাম এখনও চূড়ান্ত নয়। শিগগিরই নাম চূড়ান্ত করা হবে। এ ধরনের গল্পে কাজ করা খুবই চ্যালেঞ্জিং। প্রথম সিনেমা নির্মাণে সেই চ্যালেঞ্জটি নিয়েছি। আশা করি, ময়না চরিত্রটি রাজ রিপা ফুটিয়ে তুলতে পারবেন।

 

রাজ রিপা নিউজজিকে বলেন, ২০২০ সালের ৭ ডিসেম্বর (মঙ্গলবার) ইফতেখার স্যার আমাকে জন্মদিনে ‘মুক্তি’ সিনেমা উপহার দেন। এক বছর পর একই দিনে নতুন একটি সিনেমা পেলাম। প্রতি বছর জন্মদিনে একটি করে সিনেমা উপহার চাই। মিডিয়ায় পথচলা বেশি দিনের নয়। মুক্তির কাজ শেষের দিকে। আর নতুন সিনেমাটির প্রস্তুতি পর্বে আছে। দুটি নারী কেন্দ্রিক সিনেমা। আমাদের দেশে সেভাবে নারী কেন্দ্রিক সিনেমা হয় না। নতুন হিসেবে ইফতেখার স্যার ও সোহেল রানা ভাই আমার ওপর আস্থা রেখেছেন। যদিও দুটি সিনেমার চরিত্রই চ্যালেঞ্জিং। আশা করছি, তাদের আস্থা রাখতে পারব।

রাজ রিপার জন্মদিনে হাজির হয়েছিলেন ‘মুক্তি’ সিনেমার তিন নায়ক ও শিপন মিত্র। কায়েস আরজু, আদর আজাদ, আরেফিন জিলানী ও শিপনসহ শুভকামনা জানিয়ে যৌথভাবে বলেন, আমাদের ‘মুক্তি’র জন্য অনেক অনেক শুভকামনা। তিনি প্রথম সিনেমাতে দুর্দান্ত অভিনয় করেছেন। যা সিনেমাটি মুক্তি পেলে দর্শক পর্দায় দেখতে পাবেন। আশা করছি, নতুন সিনেমাতেও ময়না চরিত্রটি ফুটিয়ে তুলতে পারবেন।

 

এ সময় উপস্থিত ছিলেন—জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন, পরিচালক ইফতেখার চৌধুরী, প্রযোজক মো. ইকবাল, কণ্ঠশিল্পী বাঁধন সরকার পূজা, আপন, চিত্রনির্মাতা সাইফ চন্দন, চিত্রনায়ক শিপন মিত্র, কায়েস আরজু, আদর আজাদ, আরেফিন জিলানী, ওমর মালিক প্রমুখ।

 

উল্লেখ্য, নোয়াখালী জেলার একটি পরিচিত জনপদের এক দরিদ্র ও অতি সাধারণ পরিবারের মেয়ে মুক্তি। সে কীভাবে সময়ের প্রয়োজনে অনন্য-সাধারণ হয়ে ওঠেন এমন গল্প নিয়ে মুক্তির পথ চলা। নায়িকার জীবন-যাপনের লোমহর্ষক নিয়ে নির্মিত হচ্ছে ‘মুক্তি’। সিনেমাটি প্রযোজনা ও পরিচালনা করছেন ইফতেখার চৌধুরী।

 

সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করছেন রাজ রিপা। এই সিনেমা দিয়েই বড় পর্দায় অভিষেক হবেন তিনি। সিনেমাটিতে রিপার বিপরীতে এক বা দুইজন নয়, মোট ৯ জন নায়ক অভিনয় করছেন। তারা হলেন—আনিসুর রহমান মিলন, রাশেদ মামুন অপু, আমান রেজা, কায়েস আরজু, আদর আজাদ, সাইফ খান, ক্রিস্টিয়ানো তন্ময়, আরেফিন জিলানী ও খিজির হায়াত খান প্রমুখ। ২০২০ সালে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সূত্রঃ এবিএন


বিনোদন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_