শুক্রবার-২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১:৩৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বিএনপি ধ্বংস ছাড়া মানুষকে কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জে নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু মৌলভীবাজারে ১৪২ জনের করোনা শানাক্ত রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট এনবিআরের প্রাক-বাজেট আলোচনা শুরু ৬ ফেব্রুয়ারি লবিস্ট নিয়োগে কোটি কোটি ডলার ব্যয়ের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা আক্রান্তের ৬ মাস পরও শরীরে উপসর্গ থাকছে

ফুলবাড়ীতে ভোট পুনঃ গণনার দাবী তিন প্রার্থীর

প্রকাশ: শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১ , ১২:১৭ অপরাহ্ণ , বিভাগ :

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি ঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে সদ্য সমাপ্ত ৩য় ধাপের ইউপি নির্বাচনে ভোট গণনায় নানা অনিয়মের অভিযোগ তুলে ৩টি ইউনিয়নের পৃথক ৩জন পরাজিত প্রার্থী পৃথকভাবে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তার নিকট পুনরায় ভোট গণনার দাবিতে আবেদন করেছেন । এদের মধ্যে একজন চেয়ারম্যান প্রার্থী একজন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ও একজন সাধারন সদস্য প্রার্থী রয়েছেন ।
জানা গেছে, ৩য় ধাপের ইউপি নির্বাচনে ফুলবাড়ী উপজেলার ৬টি ইউনিয়নে গত ২৮ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে কাশিপুর ইউনিয়নের নৌকা মার্কার পরাজিত প্রার্থী রেয়াজুল ইসলাম ওই ইউনিয়নের সকল কেন্দ্রের ভোট পুনঃ গণনার দাবিতে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিত আবেদন করেন। এ ছাড়াও ভোট পুনঃ গণনার দাবিতে সংশ্নিষ্ট রিটার্নিং কর্মকর্তা বরাবরে আবেদন করেছেন শিমুলবাড়ী ইউনিয়নের ১ , ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরতি মহিলা সদস্য প্রার্থী মোছাঃ মর্জিনা আক্তার পারভীন ও ফুলবাড়ী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সাধারন সদস্য প্রার্থী মিজানুর রহমান।
শিমুলবাড়ী ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে পরাজিত প্রার্থী মোছাঃ মর্জিনা আক্তার পারভীন জানান, আমার প্রতীক ছিল বক। ১ নম্বর ওয়ার্ড তালুক শিমুলবাড়ী ভোট কেন্দ্রে আমার বক মার্কায় ৬৩১ ভোট আর আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর হেলিকপ্টার মার্কায় ৪৩৭ ভোট পড়েছে। কিন্তু প্রিজাইডিং অফিসার অনিয়মের আশ্রয় নিয়ে ফলাফল পরিবর্তন করেছেন। তিনি ফলাফল সিটে বক মার্কার ৪৩৭ আর হেলিকপ্টার মার্কার ৬৩১ ভোট লিখে রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিয়েছেন। তাই আমি ওই কেন্দ্রের ভোট পুনঃ গণনার দাবীতে আবেদন করেছি।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মমিনুল আলম জানান পৃথক তিনটি অভিযোগ পেয়েছি। কিন্তু পুনরায় নির্বাচন কিংবা ভোট গণনার মতা আমাদের হাতে নেই। তবে আদালতের বিশেষ ট্রাইব্যুনাল-এ তারা মামলা করতে পারেন। আদালত যে আদেশ দেবেন পরবর্তী সে মোতাবেক কাজ করা হবে।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_