তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:২৩ অপরাহ্ন
সদ্য সংবাদ :

ফের হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের ড্র

  • প্রকাশ সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১, ২.৪৬ পিএম
  • ৩৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নাটকের পর নাটক। সোমবার (১৩ ডিসেম্বর) বহুল কাঙ্ক্ষিত চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনের ড্র অনুষ্ঠিত হয়েছিল। তবে সবশেষ আপডেট হলো, উয়েফা জানিয়ে দিয়েছে কারিগরি ত্রুটির কারণে ড্রটি বাতিল করা হয়েছে।

অর্থাৎ আবার নতুন করে ড্র অনুষ্ঠিত হবে। একটু আগে যাদের নাম প্রতিপক্ষ হিসেবে জেনেছিল সবাই, সেটা শেষমেশ বাতিল হয়ে যাচ্ছে। বাংলাদেশ সময় রাত আটটায় আবারও অনুষ্ঠিত হবে ড্র।

জানা গেছে, ঝামেলাটা হয়েছিল ভিলারিয়ালের সঙ্গে কার খেলা হবে, সেটা নিশ্চিত করতে গিয়ে। আর তাই শেষমেশ ড্রটি বাতিল করা হয়েছে।

এক বিবৃতিতে উয়েফা জানিয়েছে, ‘উপস্থাপকদের কাছে পাঠানো কোন দল কার মুখোমুখি হতে পারবে এই সম্পর্কিত বার্তায় একটি টেকনিক্যাল ভুল হয়েছে।’

এর আগে বাংলাদেশ সময় সোমবার বিকেল পাঁচটায় সুইজারল্যান্ডের নিয়ন শহরে চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠিত হয়। এতে দেখা যায়, রাউন্ড অব সিক্সটিনে বেনফিকার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। ভিলারিয়ালের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি। অন্যদিকে, অ্যাতলেটিকো মাদ্রিদ খেলবে বায়ার্ন মিউনিখের বিপক্ষে। এ ছাড়া সালাহর লিভারপুল মুখোমুখি হবে রেড বুল সালজবুর্গের। য়্যুভেন্তাস লড়বে স্পোর্টিং লিসবনের বিপক্ষে। আর বহুল প্রতীক্ষিত লড়াইয়ে নামার কথা ছিল পিএসজি আর ম্যানচেস্টার ইউনাইটেডের।

২০১২ সালের পর এই প্রথম নকআউট পর্বে দেখা হওয়ার কথা ছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। সেবার একক দক্ষতায় সাবেক ক্লাব বার্সেলোনাকে ফাইনালে তুলেছিলেন মেসি। যদিও দুজনেরই দল বদলে গেছে। মেসি বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছেন।

অন্যদিকে রোনালদোও রিয়াল মাদ্রিদের পর য়্যুভেন্তাস ঘুরে শেষমেশ থিতু হয়েছে ইংলিশ ক্লাব ম্যান ইউনাইটেডে। আর এতেই দুজনকে ১০ বছর পর আবারও নকআউট পর্বে প্রতিপক্ষ হিসেবে দেখা যাওয়ার কথা ছিল। কিন্তু নতুন ড্রতে কি সেটি হবে?

জানা গেছে, চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের ড্রয়ের ক্ষেত্রে মানা হচ্ছে দুটি নিয়ম। এর মধ্যে প্রথম নিয়মটি হচ্ছে- গ্রুপ পর্বে যারা রানার্স-আপ হবে তারা দ্বিতীয় রাউন্ডে গ্রুপ চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে। তবে প্রথম রাউন্ডে একই গ্রুপে থাকা দলটির সঙ্গে খেলা পড়বে না।

চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছিল যে আট দল –
ম্যানচেস্টার সিটি, বায়ার্ন মিউনিখ, রিয়াল মাদ্রিদ, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, য়্যুভেন্তাস, লিলে এবং আয়াক্স। এছাড়া রানার্স-আপ হয়- পিএসজি, অ্যাতলেটিকো মাদ্রিদ, স্পোর্টিং লিসবন, ইন্টার মিলান, বেনফিকা, ভিলারিয়াল, রেড বুল সালজবুর্গ এবং চেলসি।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam