তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:১৩ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
ব্যবসা-বাণিজ্য এবং আর্থিক শৃঙ্খলার জন্য অডিট রিপোর্ট সঠিক হওয়া প্রয়োজন                                                                           — বাণিজ্যমন্ত্রী ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি ৪০ দিনেই ৪০ কোটি টাকার বেশি খাজনা আদায় লালমনিরহাটে সাংবাদিকদের উপরে হামলার ঘটনায় প্রাধান আসামি গ্রেপ্তার  আটোয়ারীতে বিদ্যুৎ স্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত্যূ পিরোজপুরে র‌্যাবের অভিযানে এক যুবকে গ্রেপ্তার মৌলভীবাজারে ডিমের দোকানে ভোক্তার অভিযান, ৩টিতে জরিমানা দুর্গাপুরে সোমেশ্বরী নদী থেকে অজ্ঞাত যুবতীর লাশ উদ্ধার খানসামা উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আগামী মাসে সমন্বয় করা হবে তেলের দাম, থাকবে না লোডশেডিং

বিজয় দিবসে বিটিভির নানা আয়োজন

  • প্রকাশ বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১, ১০.০৭ এএম
  • ৩১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে সেজেছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। গান, নৃত্য, নাটকসহ রাখা হয়েছে নানা অনুষ্ঠান। ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিজয় দিবসের দিন বিটিভিতে সংগীত বিষয়ক সরাসরি অনুষ্ঠান সম্প্রচার হবে সকাল সাড়ে ৭টায়। মাহবুবা ফেরদৌসের প্রযোজনায় এতে গান গাইবেন অপু ও কোনাল।

এর পর সকাল ৯টায় জাতীয় প্যারেড স্কয়ার থেকে বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। দুপুর ১টা ০৫ মিনিটে প্রচারিত হবে শিশুদের বিশেষ অনুষ্ঠান। এই অনুষ্ঠানে অংশ নিয়েছে একশত জন শিশু। আবৃত্তি, নাচ, গান, যন্ত্রসঙ্গীত, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি।

এছাড়াও একটি বিশেষ অংশে হাজির হয়ে মুক্তিযোদ্ধা ও নাট্যব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু ৭ই মার্চের উত্তাল দিনের পাশাপাশি মুক্তিযুদ্ধের অভিজ্ঞতা বাচ্চাদের সঙ্গে আলোচনা করবেন।

দুপুর আড়াইটায় প্রচারিত হবে নৃত্যনাট্য ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’। বাংলাদেশের অভ্যুদয়ের নানান ঘটনার ধারা বর্ণনার সঙ্গে নৃত্য পরিবেশ এবং দেশাত্মবোধক গানের সঙ্গে নৃত্য পরিবেশিত হবে এ অনুষ্ঠানে। নৃত্য পরিচালনা করেছেন সুলতানা হায়দার। প্রযোজনা করেছেন আবু তৌহিদ।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান নিয়ে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘সুর সৈনিক’ প্রচার হবে ৩টা ১০ মিনিটে। সংগীত পরিবেশন করবেন রফিকুল আলম, সুজেয় শ্যাম, তিমির নন্দী, ডা. অরূপ রতন চৌধুরী, এম. এ. মান্নান, মো. রেজাউল করিম, বুলবুল মহলনবীশ, কল্যাণ ঘোষ, মনোরঞ্জন ঘোষাল, মনোয়ার হোসেন খান, কামাল উদ্দিন আহমেদ, শিবু রায়, শীলা ভদ্র। সংগীত পরিচালনা করেছেন সুজেয় শ্যাম।

আফরোজা সুলতানার প্রযোজনায় এটি উপস্থাপনা করেছেন নুসরাত জান্নাত রুহী। জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মহাবিজয়ের মহানায়ক প্রতিপাদ্যে দুইদিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিনের অনুষ্ঠান সরাসরি সম্প্রচার হবে সাড়ে ৪টায়।

রাত ৯টায় প্রচারিত হবে বিজয় দিবসের নাটক ‘সেই পুরানো শকুন’। হারুন রশীদের রচনা নাটকটি প্রযোজনা করেছেন এল রুমা আকতার। অভিনয় করেছেন হারুন রশীদ, ফারহানা মিঠু, খায়রুল বাশার, মোস্তাফিজুর রহমান, সাইদ বাবু, আইনুন নাহার পুতুল প্রমুখ।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam