তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০২:৫৩ অপরাহ্ন

বিনা প্রতিদ্বন্দ্বীতায় তৃতীয়বারের মহাসচিব হচ্ছেন শাহেদ রেজা

  • প্রকাশ বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১, ২.১৫ পিএম
  • ৭৫ বার ভিউ হয়েছে

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) নির্বাচনে বৃহস্পতিবার ২৩টি মনোনয়নপত্র জমা পড়েছে। এতে দেখা যায়, টানা তৃতীয়বারের মতো মহাসচিব পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে যাচ্ছেন সৈয়দ শাহেদ রেজা। এই পদে একাধিক মনোনয়ন জমা না পড়ায় তিনিই পুনরায় নির্বাচিত হওয়ার অপেক্ষায়।

১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ওই দিন তিনি প্রত্যাহার না করলে আনুষ্ঠানিকভাবে ১৮ ডিসেম্বর প্রাথমিক ফলাফলের ভিত্তিতে তৃতীয়বারের মহাসচিব নির্বাচিত হবেন শাহেদ রেজা। ওই দিনই বিনা প্রতিদ্বন্দ্বীতায় বাকিদেরও নির্বাচিত হওয়ার কথা রয়েছে। সৈয়দ শাহেদ রেজার নেতৃত্বাধীন প্যানেল থেকে বাদ পড়েছেন টানা তিনবারের কোষাধ্যক্ষ কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল।

তার জায়গায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় কোষাধ্যক্ষ নির্বাচিত হতে যাচ্ছেন বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সস্পাদক একে সরকার। সহ-সভাপতি পদে শেখ বশির আহমেদ মামুন, মাহবুব আরা গিনি, অঞ্জন চৌধুরি পিন্টুর সঙ্গে যুক্ত হচ্ছেন বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এবং আরচারি ফেডারেশনের সভাপতি লে. জে. (অব.) মইনুল ইসলাম।

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু স্বপদে (উপ-মহাসচিব) বহাল রয়েছেন। বর্তমান উপ-মহাসচিব আসাদুজ্জামান কহিনুরের পরিবর্তে আসছেন বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু। উপ-মহাসচিব পদে মনোনয়ন জমা দিয়েছেন নজিব আহমেদও।

বর্তমান উপ-মহাসচিব আসাদুজ্জামান কহিনুরও পদ হারিয়েছেন। বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদককে নতুন কমিটিতে রাখা হয়েছে সদস্য হিসেবে। অলিম্পিক ইভেন্ট না হওয়া সত্ত্বেও কাবাডি ফেডারেশন থেকে দু’জনকে রাখা হয়েছে সদস্য পদে। সাধারণ সম্পাদক ডিআইজি হাবিবুর রহমান এসেছেন ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে। আর যুগ্ন সম্পাদক নেওয়াজ সোহাগ এসেছেন ফেডারেশন থেকে।

কমিটিতে সদস্য হয়ে ফিরছেন বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সহ-সভাপতি খন্দকার হাসান মুনির। ব্যাডমিন্টন থেকে আমির হোসেন বাহার, সাইক্লিং থেকে সাবেক জাতীয় ফুটবলার আবদুল গাফফার, সাঁতার থেকে এমবি সাইফ, কুস্তি থেকে তাবিউর রহমান, হকি থেকে জাকি আহম্মেদ রিপন, অ্যাথলেটিকস থেকে অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু, তায়কোয়ান্দো থেকে মাহমুদুল ইসলাম রানা, বাফুফে থেকে মহিউদ্দিন আহমেদ মহি, বক্সিং থেকে মাজহারুল ইসলাম তুহিন, ভারোত্তোলন থেকে লে. কর্নেল নজরুল ইসলাম ও জুডো থেকে কামরুন নাহার হিরু বিনা প্রতিদ্বন্দ্বীতায় সদস্য হচ্ছেন। সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam