তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৬:৫০ পূর্বাহ্ন

বিরামপুর মুক্ত দিবস পালিত

  • প্রকাশ সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১, ১০.১৩ এএম
  • ৩০ বার ভিউ হয়েছে
মোঃ শাহ্ আলম মন্ডল, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ বাংলাদেশকে স্বাধীন করার লক্ষ্যে ১৯৭১ সালের ২৬শে মার্চ শুরু হওয়া মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ৬ই ডিসেম্বর বিরামপুর পাক হানাদার মুক্ত হয়। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বীর মুক্তিযুদ্ধারা বিরামপুরে বিপুল সংখ্যক পাক হানাদার বাহিনীর সদস্যদের নিহত ও আহত করেন। পাশাপাশি অনেক মুক্তিযোদ্ধা শহীদ ও আহত হন। মুক্তিযোদ্ধাদের আক্রমণ ও প্রতিরোধে টিকতে না পেরে ১৯৭১ সালের ৬ই ডিসেম্বর পাক হানাদাররা বিরামপুর থেকে পালিয়ে যায়। সেই থেকে প্রতিবছর ৬ই ডিসেম্বর বিরামপুর মুক্ত দিবস হিসেবে পালন হয়ে আসছে।
দিবসটি উপলক্ষে ৬ই ডিসেম্বর, সোমবার বিরামপুর মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে এবং বিরামপুর প্রেসক্লাবের সহযোগিতায় আলোচনা সভা, দোয়া ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এতে মিডিয়া পার্টনার ছিলেন দৈনিক আজকের পত্রিকা।
এদিন সকাল সাড়ে ১০টায় বিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার ও উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান, সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ওহিদুন্নবী, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি ডক্টর নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক মশিহুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, থানার ওসি সুমন কুমার মহন্ত, দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি মাহমুদুল হক মানিক প্রমূখ। এতে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও গণ‍্যমান‍্য ব‍্যক্তিবর্গ সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam