তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের অবিশ্বাস্য রেকর্ড আদমদীঘিতে ব্যবসায়ীর আত্মহত্যা তৃতীয় দিনে ৯২ হাজারের বেশি টিকিট বিক্রি শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা  উলিপুরে চেক বিতরণ অনুষ্ঠান  মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের ঈদ শুভেচ্ছা ফুলবাড়ীতে নেসকো কোম্পানীর বিদ্যুৎ নিয়ে ভেলকিবাজি এসএসসি ও সমমানের পরীক্ষা আগস্টে নোয়াখালীতে উদ্বোধনের ২৪ ঘন্টা না যেতেই বিআরটিসি বাসঃ পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক সেশন উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান

বিশ্বজুড়ে মৃত্যু কমলেও বেড়েছে সংক্রমণ

  • প্রকাশ শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১, ৯.৩৫ এএম
  • ৩১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বজুড়ে মৃত্যু কমলেও বেড়েছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে ৯ লাখ ৭২ হাজার ৭০ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন ৬ হাজার ৫৬১ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ কোটি ৮৫ লাখ এক হাজার ৩৫২ জনে। অন্যদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৩৬৩ জনে।

শুক্রবার ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সংক্রমণ ও মৃত্যুর তালিকায় উপরের সারিতে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, জার্মানি, পোল্যান্ড, ইউক্রেন ও ফ্রান্সের মতো দেশগুলো।

যুক্তরাষ্ট্রে একদিনে আরও ২ লাখ ৬৭ হাজার ২৬৯ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ হাজার ১৪৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৫ কোটি ২৭ লাখ ৮৮ হাজার ৪৫১ জন এবং মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৩৪ হাজার ৪৫৫ জনের।

যুক্তরাষ্ট্রের পরেই দৈনিক প্রাণহানিতে দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৬৬৭ জন আক্রান্ত ও মারা গেছেন এক হাজার দুই জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ৩ লাখ ১৮ হাজার ৬৫০ জন এবং মারা গেছেন ৩ লাখ এক হাজার ২৭১ জন।

সম্প্রতি ব্যাপক হারে সংক্রমণ বেড়ে যাওয়া যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১ লাখ ১৯ হাজার ৭৮৯ জন এবং মারা গেছেন ১৪৭ জন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ১৭ লাখ ৬৭ হাজার ২৬২ জন আক্রান্ত এবং ১ লাখ ৪৭ হাজার ৭২০ জন মারা গেছেন। একই সময়ে ফ্রান্সে নতুন করে আক্রান্ত হন ৯১ হাজার ৬০৮ জন এবং মারা যান ১৭৯ জন।

জার্মানিতে ২৪ ঘণ্টায় ৩৯ হাজার ১৯৬ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন ৪০২ জন। দেশটিতে এ পর্যন্ত ৬৯ লাখ ৫৪ হাজার ৫৪৯ জন আক্রান্ত এবং ১ লাখ ১০ হাজার ৬৩৬ জন মারা গেছেন। একই সময়ে ইউক্রেনে নতুন করে আক্রান্ত ৭ হাজার ৩১২ জন এবং মারা গেছেন ২৭৫ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০০ জনের মৃত্যু হলেও নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৬৪৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ২৬ হাজার ৫৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ২২৮ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ৭২ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৮ হাজার ৮৬৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ৫১ জন, তুরস্কে ১৬৮ জন, পোল্যান্ডে ৬১৬ জন, হাঙ্গেরিতে ১৪০ জন, ইতালি ১৫৩ জন, ভিয়েতনামে ২৮০ জন এবং মেক্সিকোতে মারা গেছেন ১৯৮ জন।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam