তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৯ মে ২০২২, ০৫:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির উলিপুরে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে   র‌্যালিও  আলোচনা সভা জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি প্রধানমন্ত্রীর সমর্থন পুনর্ব্যক্ত শ্রীমঙ্গলে অনিবন্ধিত দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা সান্তাহারে রেলওয়ে পুলিশের অভিযানে সক্রিয় চোর দলের এক সদস্য গ্রেফতার সভাপতি আব্দুল মহিত তালুকদার, সাধারন সম্পাদক আবু হাসান নির্বাচিত রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা কুলাউড়া থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার টেক্সাস স্কুল হামলা: দেরির জন্য ভুল স্বীকার পুলিশের ফুলবাড়ীতে সরকারি ভূমি দখলকারী আখ্যা দিয়ে প্রতিপক্ষের মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন॥

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

  • প্রকাশ বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১, ৫.৩৭ এএম
  • ২৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বে করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৫৯৯ জনের মৃত্যুর পাশাপাশি নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯০ হাজার ২০৯ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ২ হাজারের বেশি আর আক্রান্ত বেড়েছে প্রায় দেড় লাখ।

বর্তমানে বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৫ হাজার ৯৭৫ জনে এবং মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ কোটি ৭৩ লাখ ৬২ হাজার ৮৯০ জনে।

আজ বুধবার (৮ ডিসেম্বর) সকালে বৈশ্বিক করোনাভাইরাসের আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে নতুন আক্রান্ত ১ লাখ ৯০১ জন এবং মারা গেছেন ১ হাজার ৬৬৪ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মোট আক্রান্ত ৫ কোটি ২ লাখ ৬৪ হাজার ১২৪ জন এবং মোট মৃতের সংখ্যা ৮ লাখ ১২ হাজার ১২৮ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরে দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ১ হাজার ১৮২ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৯৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৮ লাখ ৬৪ হাজার ৮৪৫ জন এবং মোট মৃতের সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ৬৪৪ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৫ হাজার ৬৯১ জন আক্রান্ত এবং ১৮০ জন মারা গেছেন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৫ লাখ ৬০ হাজার ৩৪১ জন আক্রান্ত এবং ১ লাখ ৪৫ হাজার ৮২৬ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ১৯ জন এবং মারা গেছেন ১৭২ জন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫১ হাজার ৫৯২ জন এবং মারা গেছেন ৪৪৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৬২ লাখ ৭০ হাজার ৭৬১ জন এবং মোট মারা গেছেন ১ লাখ ৪ হাজার ৩৬১ জন। একই সময়ে ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৫৫ জন এবং ৪৬৭ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ২৫০ জন এবং মারা গেছেন ২৭৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২১ লাখ ৫৭ হাজার ৭২৬ জন এবং মোট মৃতের সংখ্যা ৬ লাখ ১৬ হাজার ৬৭ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৬ লাখ ৫৬ হাজার ৫০৬ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৩ হাজার ৭৫৭ জন।

গত ২৪ ঘণ্টায় ইরানে ৭৯ জন, তুরস্কে ১৯৮ জন, হাঙ্গেরিতে ২২৪ জন, পোল্যান্ডে ৫০৪ জন, ফিলিপাইনে ৯২ জন, ভিয়েতনামে ২১৭ জন, মেক্সিকোতে ১১০ জন মারা গেছেন।

সুত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam