তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ন

বিশ্ব করোনা পরিস্থিতি: ২৪ ঘন্টায় মৃত্যু ৭৬০২, শনাক্ত ৬ লাখের বেশি

  • প্রকাশ শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১, ৫.৪৮ এএম
  • ৩১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৬০২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছেন ৬ লাখ ৮ হাজার ২৫৪ জন নতুন রোগী। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৪ লাখ ৫৬ হাজার ৩৮ জন।

আজ শনিবার (১১ ডিসেম্বর) সকালে বৈশ্বিক করোনাভাইরাসের আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৯৪ লাখ ২০ হাজার ৪১৭ জন। তাদের মধ্যে মারা গেছেন ৫৩ লাখ ১১ হাজার ৪৮১ জন। এছাড়া সেরে উঠেছেন ২৪ কোটি ২২ লাখ ৭১ হাজার ৫৬৯ জন।

২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এসময়ে দেশটিতে মারা গেছেন এক হাজার ৫৭৪ জন। শনাক্ত হয়েছেন ১৭ হাজার ৩২৬ জন। এ নিয়ে দেশটিতে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ কোটি ৭ লাখ ৫ হাজার ২৫৭ জনে। তাদের মধ্যে মারা গেছেন ৮ লাখ ১৭ হাজার ৩২৬ জন। এছাড়া সুস্থ হয়েছেন ৩ কোটি ৯৯ লাখ ৫১ হাজার ৬৯৩ জন।

একদিনে মৃত্যুর হিসাবে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় এক হাজার ১৭৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৮৭৩ জন। এ নিয়ে দেশটিতে শনাক্ত বেড়ে দাঁড়ালো ৯৯ লাখ ৫৬ হাজার ৬৭৯ জনে। তাদের মধ্যে মারা গেছেন দুই লাখ ৮৭ হাজার ১৮০ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৮ হাজার ১৯৪ জন এবং মারা গেছেন ১২০ জন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৭ লাখ ১৯ হাজার ১৬৫ জন আক্রান্ত এবং ১ লাখ ৪৬ হাজার ২৫৫ জন মারা গেছেন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৮ হাজার ৯৬৯ এবং মারা গেছেন ৪৯৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৬৪ লাখ ৬৩ হাজার ৭৩৭ জন এবং মোট মারা গেছেন ১ লাখ ৫ হাজার ৯৩১ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৭৬৫ এবং মারা গেছেন ২২৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২১ লাখ ৮৪ হাজার ৮২৪ জন এবং মোট মৃতের সংখ্যা ৬ লাখ ১৬ হাজার ৭৩৩ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৬ লাখ ৮২ হাজার ৬১৪ জন এবং ৪ লাখ ৭৪ হাজার ৮৭৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১৪০ জন এবং শনাক্ত হয়েছেন ৭ হাজার ৮৭০ জন।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam