- Muktinews24 - https://muktinews24.com -

বিস্ময়বালক লিমন কুমার 

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ  গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা শিমুলিয়া (কামারপাড়া) গ্রামের বাসিন্দা শ্রী লিটন কুমার রায়ের গর্বিত সন্তান লিমন কুমার রায়। সে ২০০৮ সালে জুন মাসের ৫ তারিখে মা উর্মিলা রানীর গর্ভ থেকে পৃথিবীতে গমন করে।
অসাধারণ সুরেলা কন্ঠ নিয়েই যেন জন্মগ্রহণ করেছিল লিমন। হাটি হাটি পাপা করে বড় হওয়ার সাথে সাথেই সংগীতাঙ্গনে,গ্রীনফিল্ড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক মোজাহিদ আনোয়ার রিন্টুর হাত ধরে পদচারণা তার।
স্থানীয় সাংস্কৃতিক ব্যক্তিদের অনুপ্রেরণায় ছোট বেলা থেকেই সংগীতগুরু মোহাম্মদআলী খাঁন-এর নিকট তালিম গ্রহণ করে আসছে লিমন। বাবা লিটন কুমার রায়ের স্বপ্ন,পড়ালেখার পাশাপাশি সংগীত অঙ্গনে বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে তার ছেলে।
ইতিমধ্যেই লিমন বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম স্থান অধিকারসহ সাংস্কৃতিক অনুষ্ঠানে তাঁর পরিবেশনায় দর্শক শ্রোতাদের মন ছুঁয়ে এলাকায় সাধারণ মানুষের কাছে বিস্ময় বালকের খেতাব অর্জন করেছে।সে পলাশবাড়ী পৌরসভায় অব‌স্থিত গ্রীণ ফিল্ড ইন্টাঃ স্কুল এন্ড ক‌লে‌জের ৮ম শ্রেণির ছাত্র।
বর্তমানে আরটিভিতে ড্যানিশ প্রেজেন্টস “ইয়াং স্টার” প্রতিযোগিতায় যোগ্যতাকে প্রমাণ করে তালিকা ভুক্ত হয়েছে লিমন। সঙ্গীত প্রতিযোগিতামূলক এ অনুষ্ঠানটি প্রতি মঙ্গলবার এবং বুধবার রাত ৮টায়, আরটিভি’র পর্দায় দেখতে পাবেন।
লিম‌নের সাফল্য অর্জনের জন‌্য তার পরিবার সকলের কাছে দোয়া ও আশীর্বাদ চেয়েছেন।