শুক্রবার-২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১:৪৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বিএনপি ধ্বংস ছাড়া মানুষকে কিছু দিতে পারেনি: প্রধানমন্ত্রী সুন্দরগঞ্জে নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু মৌলভীবাজারে ১৪২ জনের করোনা শানাক্ত রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট এনবিআরের প্রাক-বাজেট আলোচনা শুরু ৬ ফেব্রুয়ারি লবিস্ট নিয়োগে কোটি কোটি ডলার ব্যয়ের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা আক্রান্তের ৬ মাস পরও শরীরে উপসর্গ থাকছে

মাইক্রোসফট অফিসে যুক্ত হচ্ছে ভিডিও এডিটর

প্রকাশ: শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১ , ৫:০২ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মাইক্রোসফট অফিসের মোবাইল অ্যাপে ভিডিও এডিটর যুক্ত করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এতে অফিস ব্যবহারকারীরা সফটওয়্যার দিয়েই ডকুমেন্টের বাইরেও অনেক কিছু তৈরি করতে পারবেন। খবর টেকরাডার।

 

মাইক্রোসফট ৩৬৫ রোডম্যাপের নতুন পোস্টে বলা হয়েছে, চলতি মাসেই অফিসের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপে একটি সাধারণ ভিডিও এডিটর ফিচার চালু করা হবে।

মাইক্রোসফট অফিসের নতুন ওই ভিডিও এডিটর দিয়ে ব্যবহারকারীরা ছোট ছোট ভিডিও ক্লিপ তৈরি করতে পারবেন এবং সেগুলো নিজেদের নেটওয়ার্কে শেয়ার করার আগে এডিটও করতে পারবেন।

 

বর্তমানে অ্যান্ড্রয়েডের জন্য অনেক ভিডিও এডিটিং অ্যাপ রয়েছে, যেমন কাইনমাস্টার বা পাওয়ারডিরেক্টর। কিন্তু মাইক্রোসফট অফিসের নতুন এ আপডেটের ফলে ব্যবহারকারীরা ইন্সটল থাকা অ্যাপ দিয়েই অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ছোট ছোট ভিডিও ক্লিপ বানানোর সুযোগ পাবেন। এজন্য তাদের নতুন করে কোনো অতিরিক্ত সফটওয়্যার ডাউনলোড করতে হবে না।

 

এক্সেল, ওয়ার্ড, আউটলুক ও পাওয়ার পয়েন্টে হালকা ভিজ্যুয়াল ফ্লেয়ার তৈরির জন্য গত বছর অফিসে প্রিমিয়াম ক্রিয়েটিভ কনটেট যুক্ত করা হয়। অনেকের মতে, সফটওয়্যার জায়ান্টে ভিডিও এডিটর ও প্রিমিয়াম ক্রিয়েটিভ কনটেন্ট যুক্ত হওয়ায় ব্যবহারকারীরা তাদের অভ্যন্তরীণ দৃশ্যের সৃজনশীলতাকে এমন জায়গায় প্রকাশ করার সুযোগ পাবেন, যেটা তারা না পারার বিষয়ে ভাবতেন। সূত্রঃ এবিএন


তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_