তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৬:৩৫ পূর্বাহ্ন

মাইক্রোসফট অফিসে যুক্ত হচ্ছে ভিডিও এডিটর

  • প্রকাশ শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ৫.০২ এএম
  • ৩৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মাইক্রোসফট অফিসের মোবাইল অ্যাপে ভিডিও এডিটর যুক্ত করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এতে অফিস ব্যবহারকারীরা সফটওয়্যার দিয়েই ডকুমেন্টের বাইরেও অনেক কিছু তৈরি করতে পারবেন। খবর টেকরাডার।

 

মাইক্রোসফট ৩৬৫ রোডম্যাপের নতুন পোস্টে বলা হয়েছে, চলতি মাসেই অফিসের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপে একটি সাধারণ ভিডিও এডিটর ফিচার চালু করা হবে।

মাইক্রোসফট অফিসের নতুন ওই ভিডিও এডিটর দিয়ে ব্যবহারকারীরা ছোট ছোট ভিডিও ক্লিপ তৈরি করতে পারবেন এবং সেগুলো নিজেদের নেটওয়ার্কে শেয়ার করার আগে এডিটও করতে পারবেন।

 

বর্তমানে অ্যান্ড্রয়েডের জন্য অনেক ভিডিও এডিটিং অ্যাপ রয়েছে, যেমন কাইনমাস্টার বা পাওয়ারডিরেক্টর। কিন্তু মাইক্রোসফট অফিসের নতুন এ আপডেটের ফলে ব্যবহারকারীরা ইন্সটল থাকা অ্যাপ দিয়েই অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ছোট ছোট ভিডিও ক্লিপ বানানোর সুযোগ পাবেন। এজন্য তাদের নতুন করে কোনো অতিরিক্ত সফটওয়্যার ডাউনলোড করতে হবে না।

 

এক্সেল, ওয়ার্ড, আউটলুক ও পাওয়ার পয়েন্টে হালকা ভিজ্যুয়াল ফ্লেয়ার তৈরির জন্য গত বছর অফিসে প্রিমিয়াম ক্রিয়েটিভ কনটেট যুক্ত করা হয়। অনেকের মতে, সফটওয়্যার জায়ান্টে ভিডিও এডিটর ও প্রিমিয়াম ক্রিয়েটিভ কনটেন্ট যুক্ত হওয়ায় ব্যবহারকারীরা তাদের অভ্যন্তরীণ দৃশ্যের সৃজনশীলতাকে এমন জায়গায় প্রকাশ করার সুযোগ পাবেন, যেটা তারা না পারার বিষয়ে ভাবতেন। সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam