তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:০৭ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনের প্রতিকৃতিতে দুর্গাপুর পৌরসভার শ্রদ্ধাঞ্জলি নতুন দুই সিনেমায় ফজলুর রহমান বাবু আমাজনের সেরা এমপ্লয়ি কমলগঞ্জের মিজান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও সেলাই মেশিন বিতরণ দুর্গাপুরে বঙ্গমাতার জন্মদিনে ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকঞ্জি’র দোয়া ও মিলাদ মাহফিল ঢাকার দুই মেয়র পূর্ণমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন মুরগির খামারে বিজি মারতে বানানো ফাঁদে মারা গেলেন নিজেই দুর্গাপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন পালিত সান্তাহার স্টেশনে চোর চক্রের এক সদস্য গ্রেপ্তার চিলমারীতে সোনালী ব্যাংকের সাথে চুক্তি স্বাক্ষর

ম্যারাডোনার বাড়ি-গাড়ি নিলামে

  • প্রকাশ সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১, ৯.১৯ এএম
  • ৩৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার বাড়ি-গাড়িসহ জীবদ্দশায় ব্যবহৃত ৮৭টি জিনিস নিলামে তোলা হয়েছে।

রবিবার থেকে আন্তর্জাতিক প্ল্যাটফর্ম ‘টেন অকশনে’ শুরু হয়েছে এ নিলাম।

এ নিলামের আয়োজক আদ্রিয়ান মার্সেডো এএফপিকে জানিয়েছেন, অন্তত ১ হাজার ১২০ ক্রেতা এই নিলামে বিড করার জন্য রেজিস্ট্রেশন করেছেন। এ নিলামে ৫০ ডলার থেকে শুরু করে ৯ লাখ ডলার পর্যন্ত ভিত্তিমূল্য রাখা হয়েছে।

আর্জেন্টাইন কিংবদন্তির উত্তরসূরিদের সঙ্গে সমঝোতা চুক্তি করেই আয়োজন করা হয়েছে এ নিলাম, জানান আদ্রিয়ান।

তবে ম্যারাডোনার ব্যবহৃত সব কিছুই নিলামে তোলা হবে না। ফুটবল কিংবদন্তির হৃদয়ের খুব কাছে এবং আবেগপূর্ণ জিনিসগুলো নিজেদের কাছেই রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তার সন্তানরা।

এ নিলামে সবচেয়ে বেশি ৯ লাখ ডলার ভিত্তিমূল্য রাখা হয়েছে বাবা-মাকে উপহার দেওয়া ম্যারাডোনার বাড়িটি। আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ারসের খুব কাছেই অবস্থিত বাড়িটি আশির দশকে কিনেছিলেন ম্যারাডোনা। আমৃত্যু সেই বাড়িতেই থেকেছেন ম্যারাডোনা।

এ ছাড়া ২ লাখ ২৫ হাজার ডলার ভিত্তিমূল্য ধরা হয়েছে ম্যারাডোনার একটি বিএমডব্লিউ গাড়ির। সেই গাড়ি নিয়ে একবার ফুটবল মাঠেই ঢুকে পড়েছিলেন তিনি। অন্য আরেকটি বিএমডব্লিউর মূল্য ধরা হয়েছে ১ লাখ ৬৫ হাজার ডলার।

শুধু তাই নয়, ম্যারাডোনার ব্যবহৃত সিগারেট ও ছাইদানি, নেক টাইও তোলা হয়েছে নিলামে।

নিলাম থেকে প্রাপ্ত অর্থ ম্যারাডোনার উত্তরসূরিরা পাবেন না। এসব অর্থ খরচ করা হবে ভূসম্পত্তির ঋণ পরিশোধ ও অন্যান্য ব্যয় বহনের জন্য।

তবে কোনো জিনিস যদি অবিক্রীত থেকে যায়, সেগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেবে আদালত।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam