রবিবার-২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:৫৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ চট্টগ্রামে নতুন করে ১০২৬ জনের করোনা শনাক্ত ২ ব্যাংক নেবে ৩৩ জন আইটি অফিসার পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী র‌্যাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় ম্যানইউর রাজশাহী মেডিকেলে আরও একজনের মৃত্যু বাংলার নায়ক রাজ ১ কোটি ৩১ লাখ স্কুলশিক্ষার্থী এক ডোজ টিকার আওতায়

রামেকে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু

প্রকাশ: শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১ , ৪:৪৪ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গে ২ জন মারা গেছেন। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল ৯টা থেকে শুক্রবার (৩ ডিসেম্বর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান। এদের মধ্যে একজন নওগাঁ ও একজন নাটোরের বাসিন্দা।

 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা উপসর্গ নিয়ে নওগাঁ ও নাটোর জেলার একজন করে রোগী মারা গেছেন।

 

আশঙ্কাজনক অবস্থায় দুজনই হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তাদের মৃত্যু হয়। মারা দুজনই পুরুষ এবং এদের একজন ষাটোর্ধ্ব ও অন্যজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

 

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৩ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৩৬ জন। বর্তমানে রাজশাহীর ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ৫ জন, পাবনার ৫ জন এবং কুষ্টিয়ার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

 

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১০ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ জন রোগী।

 

শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ৭৪ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে করোনা ধরা পড়েছে ৫ জনের নমুনায়। এই দিনে রামেক ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে রাজশাহীর দুজন এবং জয়পুরহাটের একজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। সূত্রঃ এবিএন


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_