বৃহস্পতিবার-২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:৫৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবে শহীদ আসাদ : প্রধানমন্ত্রী করোনাভাইরাস: বাংলাদেশ কি হার্ড ইমিউনিটির দিকে যাচ্ছে? বাংলাদেশের বোলিং কোচ হতে আগ্রহী টেইট মৌলভীবাজারে আশার শাখা ব্যবস্থাপকদের ষান্মাসিক সমন্বয় সভা মৌলভীবাজারে নতুন করে আরো ৪৯ জনের শরীরে করোনা শনাক্ত সুজানগরে ১৪টন পেঁয়াজ ভর্তি ট্রাক খাদে, চালক-হেলপার অক্ষত তজুমদ্দিনে ভোক্তা অধিকার সংরক্ষন কর্তৃপক্ষের অভিযানে চার ব্যবসায়ীকে জরিমানা

শুধুমাত্র টি-২০’র ক্যাপ্টেন হতে রাজি হননি রোহিত, দাবি করেন ওয়ান ডে’রও

প্রকাশ: শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১ , ৫:৪১ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিরাট কোহলি নিজে নেতৃত্ব ছাড়তে না চাইলেও তাকে কেন সরিয়ে দেওয়া হল ওয়ান ডে ফর্ম্যাটের ক্যাপ্টেন্সি থেকে, তা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে ভারতীয় ক্রিকেটমহলে। এই নিয়ে বিসিসিআই ও জাতীয় নির্বাচকদের প্রতি ক্ষোভ উগড়ে দিতে দেখা যাচ্ছে অনেককেই। শুধু বিরাট অনুরাগীরাই নন, বরং বিশেষজ্ঞদের একাংশও বোর্ডের এমন সিদ্ধান্তের সমালোচনা করেন। তবে কোহলিকে সরানোর পিছনে অন্য একটা কারণের কথাও ঘোরাফেরা করছে ক্রিকটমহলে।

রোহিত শর্মা নাকি শুধুমাত্র টি-২০ ফর্ম্যাটে জাতীয় দলের অধিনায়কত্ব গ্রহণ করতে রাজি হননি। বরং তিনি টি-২০’র সঙ্গে ওয়ান ডে’র নেতৃত্বও দাবি করেন বিসিসিআইয়ের কাছে। সাদা বলের ক্রিকেটে সার্বিকভাবে ক্যাপ্টেন করলে তবেই নেতৃত্বভার হাতে তুলে নেবেন বলে শর্ত রাখেন হিটম্যান। এমনই একটি রিপোর্টের কথা উল্লেখ করা হয় ক্রিকট্যাকারের প্রতিবেদনে।

এদিকে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী স্পষ্ট জানান যে, বোর্ড কোহলিকে টি-২০’র ক্যাপ্টেন্সি না ছাড়ার অনুরোধ জানিয়েছিল, যা শোনেননি বিরাট। অগত্যা কোহলির জায়গায় নতুন কাউকে টি-২০ ক্যাপ্টেন নির্বাচিত করতেই হতো। সেক্ষেত্রে রোহিত শর্মাই ছিলেন প্রথম পছন্দ। এখন রোহিতকে টি-২০ ক্যাপ্টেন করতে হলে তাঁর দাবি মেনে নিতে হতো বিসিসিআইকে। তাই তাঁর হাতে টি-২০’র পাশাপাশি ওয়ান ডে’র নেতৃত্বও তুলে দেওয়া ছাড়া উপায় ছিল না বোর্ডের।

রোহিত এর আগে ভারতকে এশিয়া কাপ চ্যাম্পিয়ন করার পর প্রকাশ্যেই জানিয়েছিলেন যে, তিনি সাদা বলের ক্রিকেটে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিতে প্রস্তুত।

সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_