মঙ্গলবার-২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:৪২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ঠাকুরগাঁওয়ে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটার তিন মালিককে জরিমানা ও মামলা পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাড়ে ১৩লাখ টাকা জরিমানা আদায় ঢাকায় অমিক্রনের আধিপত্য, ৬৯ শতাংশই এই ভ্যারিয়ান্টে আক্রান্ত করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৪,৮২৮ আকাশছোঁয়া পারিশ্রমিকে আল্লুকে সিনেমার প্রস্তাব স্বামী-সন্তানসহ করোনায় আক্রান্ত অভিনেত্রী শার্লিন ফারজানা বিধিনিষেধ বাড়বে কিনা সিদ্ধান্ত ৭ দিন পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

শেখ রাসেলকে হারিয়ে সেমিতে পুলিশ

প্রকাশ: সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১ , ১০:০৯ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মোহামেডানের পর স্বাধীনতা কাপে দ্বিতীয় অঘটনের শিকার হল শেখ রাসেল ক্রীড়া চক্র। সাদা কালোরা গ্রুপ পর্বে হেরেছিল সেনাবাহিনীর কাছে। এবার কোয়ার্টার ফাইনালে শেখ রাসেল হারল পুলিশের কাছে।

রোববার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় কোয়ার্টার ফাইনালে শেখ রাসেলকে ১-০ গোলে হারিয়ে তৃতীয় দল হিসাবে সেমিফাইনালে জায়গা করে নেয় দশজনের বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব।

সর্বশেষ প্রিমিয়ার লিগে নবম হওয়া এই দলটি এর আগে ২০১৯ ফেডারেশন কাপের সেমিফাইনালে খেলেছিল।

শুরুতেই পিছিয়ে পড়া শেখ রাসেল ক্রীড়া চক্র ঘুরে দাঁড়ানোর সুযোগ পায় বেশ ক’টি। কিন্তু কোনোটাই কাজে লাগাতে পারেননি দলটির ফরোয়ার্ডরা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এইলতন মাচাদো দে সৌজা পেনাল্টি মিস করে অলব্লুজদের হতাশা আরও বাড়ান। অনেক সুযোগ নষ্টের চড়া মাশুল দিয়ে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেল স্বাধীনতা কাপের গত আসরের রানার্সআপরা।

ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় পুলিশ। আদিল কুশকুশের ক্রস নিখুত হেডে ফিনিশিং করেন আফগানিস্তানের আমিরুদ্দিন শারিফি (১-০)। ২৪ মিনিটে বড় সুযোগ নষ্ট করেন শেখ রাসেলের মানিক মোল্লা। হেমন্ত ভিনসেন্টের কর্নার আইজারর আকমাতোভের মাথা ছুয়ে দূরের পোস্টের দিকে গেলে গোল মুখ থেকে পা লাগাতে পারেনি অরক্ষিত থাকা মানিক মোল্লা।

দুই মিনিট বাদে শেখ রাসেলের মতো একই ভাবে গোলের সুযোগও নষ্ট করেছে পুলিশ। আদিল কুসকুসের ফ্রিকিক থেকে ফাঁকা জালে বল জড়াতে পারেননি ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডানিলো। ৪১ মিনিটে দশ জনের দলে পরিণত হয় পুলিশ। মাঝ মাঠে হেমন্ত ভিনসেন্টকে থাপ্পর মারায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার মোনায়েম খান রাজু।

মিনিট দশের পর পেনাল্টি মিস করে শেখ রাসেলকে আরও হতাশায় ফেলেন ব্রাজিলিয়ান এইলতন ম্যাকাডো। বক্সের ভিতরে হেমন্ত ভিনসেন্টকে আঘাত করেন ডিফেন্ডার জয়ন্ত কুমার। পেনাল্টির বাঁশি বাজান রেফারি মিজানুর রহমান। কিন্তু পেনাল্টি থেকে শেখ রাসেলকে এগিয়ে নিতে পারেননি ব্রাজিলিয়ান এইলতন ম্যাকাডো। তার নেওয়া শট বাঁ দিকে ঝাপিয়ে রক্ষা করেন গোলকিপার মোহাম্মদ নেহাল। ৬২ মিনিটে বক্সে বলের নিয়ন্ত্রণ নিয়ে দানিলো অগাস্তো আজেভাদোর কোনো বাধা ছাড়াই পড়ে যান হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস।

প্রথমার্ধের মতো এবারও ফাউলের শিকার হয়েছেন এমন অভিনয় করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন এই মিডফিল্ডার। শেখ রাসেলের ঘুরে দাঁড়ানোর পথটা হয়ে যায় আরও কঠিন। শেষে ১-০ গোলের জয় নিয়ে স্বাধীনতা কাপে প্রথমবার সেমিফাইনালে জায়গা করে নেয় পুলিশ। সূত্রঃ বাংলাদেশ জার্নাল


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_