তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:২৪ অপরাহ্ন

সব বয়সী শ্রোতার কাছে গ্রহণযোগ্যতা পায় এমন গান করতে চাই: দোলা

  • প্রকাশ সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১, ১১.৩১ এএম
  • ২৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চ্যানেল আই সেরাকন্ঠ দিয়ে পরিচিতি পাওয়া সংগীতশিল্পী দোলা এখন বেশ ব্যস্ত সময় পার করছেন। স্টেজ মৌসুম শুরু হওয়ায় দোলা’র ব্যস্ততা বেড়ে গেছে অনেক। একজন সঙ্গীতশিল্পী হিসেবে দোলাকে সাধারণত সেই ধরনের শ্রোতাদর্শকই মঞ্চে গান শুনতে আগ্রহী যারা ফোক ফিউশন, একটু ফাস্ট গান, জনপ্রিয় ব্যান্ড সঙ্গীত এবং ওয়েস্টার্ন গান শুনতে ভালোবাসেন। যে কারণে দোলার আলাদা কদর আছে শ্রোতা দর্শকের কাছে।

দোলার ভাষ্যমতে, তিনি ভার্সেটাইল একজন সঙ্গীতশিল্পী। তবে তিনি জানান, তার কন্ঠে ফোক গান এবং লালনগীতিই বেশি শ্রুতিমধুর। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ১ ডিসেম্বর রাজধানীর হাতিরঝিলে ১৬দিনব্যাপী মহোৎসবের প্রথমদিনে তিনি অংশ নিতে পেরেছিলেন। এমন ঐতিহাসিক একটি উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়েও দোলা বেশ উচ্ছসিত। আরটিভি ফোক স্টেশনের সিজন ফোর-এ দোলা তিনটি গান গেয়েছেন। গান তিনটি হচ্ছে ‘পোষা পাখি’,‘ কৃষ্ণ পক্ষ’, ও ‘ শিরনী খাওয়া’। এরইমধ্যে তার নিজের তিনটি মৌলিক গানও প্রকাশিত হয়েছে। গানগুলো হচ্ছে ‘হেলে দুলে’-লিখেছেন সুদীপ কুমার দীপ, সুর করেছেন লিংকন এবং পুণ:সঙ্গীতায়োজন করেছেন আদিব কবির, দোলার নিজের কথা ও সুরে ‘কাঁচের চুড়ি’-সঙ্গীতায়োজন করেছেন আবিদ কবির এবং ‘পারিনা সামলাতে’ গানটি লিখেছেন সুদীপ কুমার দীপ সুর সঙ্গীত করেছেন নাভিদ পারভেজ।

এছাড়াও তৈরী আছে ‘বন্ধু কৃষ্ণ আমি রাধা’ গানটি লিখেছেন আহসান শাহ এবং সুর করেছেন এফ কে স্বপন, সঙ্গীতায়োজন করেছেন তুহিন আহমেদ। এছাড়াও অটমুনাল মুনের লেখা ও সুরে ‘রঙ্গ’ শিরোনামের আরো একটি গান তৈরী আছে।

নিজের সঙ্গীত জীবন নিয়ে দোলা বলেন,‘জীবনে এমনকিছু গান গাইতে চাই যে গান সব বয়সী শ্রোতার কাছে গ্রহণযোগ্যতা পায়। গানগুলো যেন কোনভাবেই সাময়িক ভালো লাগার গান না হয়। আর আমার নিজের মধ্যে ফোক গানের প্রতি যে ভালো লাগা ভালোবাসা আছে, তা থেকেই যেন নিজেও ফোক গান সুর করতে পারি। গানে গানে বাংলাদেশের নিজস্ব সংষ্কৃতিকে যেন আমিও বিশ্বের দরবারে তুলে ধরতে পারি।’

আগামী ২২ ডিসেম্বর গাজীপুরে এবং ২৪ ডিসেম্বর লা-মেরিডিয়ানে স্টেজ শোতে পারফর্ম করবেন।

দোলা গান শিখেছেন রংপুরের জিয়াউল হক লিপুর কাছে। বর্তমানে তিনি ওস্তাদ অসিত দে’র কাছে গান শিখছেন। সিনেমাতে প্লে-ব্যাক করেছেন তিনি সাদে সিদ্দিকীর ‘ডাইরেক্ট অ্যাটাক’ ও আরটিভির ওয়েবফিল্ম ‘কর্পোরেট’-এ। দোলার সবচেয়ে প্রিয় শিল্পী রুনা লায়লা এবং গানে তার অনুপ্রেরণা তার বাবা আমিরুল ইসলাম ও তার স্বামী আনোয়ার হোসেন সুইট। সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam