বৃহস্পতিবার-২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ-৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:২৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল জয়ে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড দীর্ঘদিন পর ইনস্টাগ্রামে ফিরলেন শাহরুখ খান গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবে শহীদ আসাদ : প্রধানমন্ত্রী করোনাভাইরাস: বাংলাদেশ কি হার্ড ইমিউনিটির দিকে যাচ্ছে? বাংলাদেশের বোলিং কোচ হতে আগ্রহী টেইট মৌলভীবাজারে আশার শাখা ব্যবস্থাপকদের ষান্মাসিক সমন্বয় সভা

৪ জানুয়ারি থেকে শাবিতে ভর্তি কার্যক্রম শুরু

প্রকাশ: সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১ , ৯:৪৬ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আগামী ৪ জানুয়ারি থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরু হবে। তবে এবারের ভর্তির ক্ষেত্রে এসএসসি ও এইচএসসির জিপিএ নাম্বার যোগ করা হবে না।

এদিকে প্রাথমিক আবেদনের তালিকা থেকে মেধা তালিকাও প্রকাশ করা হয়েছে। রোববার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, ২১ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত এ-১, এ-২ এবং বি এই তিন ইউনিটে মোট ১ হাজার ৫৮৭টি আসনের বিপরীতে ৩০ হাজার ২৩৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। সে হিসেবে প্রতি আসনের জন্য লড়বেন ১৯ জন শিক্ষার্থী।

এদিকে ৩০ হাজার ২৩৭টি আবেদনের মধ্যে ‘এ-১’ ইউনিটে ১৪ হাজার ২৬৫ জন, ‘এ-২’ ইউনিটে ৫৩৬ জন এবং ‘বি’ ইউনিটে ১৫ হাজার ৪৩৬ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

অধ্যাপক ড. মুশতাক আহমেদ বলেন, আমরা গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে তালিকা তৈরি করেছি। প্রাথমিক আবেদনের তালিকা থেকে মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।

মেধা তালিকার ভিত্তিতে আগামী ৪ জানুয়ারি থেকে শিক্ষার্থীদেরকে ভর্তির জন্য ডাকা হবে। এবার ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসির নাম্বার যোগ করা হবে না।
সূত্রঃ এবিএন


শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_