তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

৪ জানুয়ারি থেকে শাবিতে ভর্তি কার্যক্রম শুরু

  • প্রকাশ সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১, ৯.৪৬ এএম
  • ৬৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আগামী ৪ জানুয়ারি থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরু হবে। তবে এবারের ভর্তির ক্ষেত্রে এসএসসি ও এইচএসসির জিপিএ নাম্বার যোগ করা হবে না।

এদিকে প্রাথমিক আবেদনের তালিকা থেকে মেধা তালিকাও প্রকাশ করা হয়েছে। রোববার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, ২১ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত এ-১, এ-২ এবং বি এই তিন ইউনিটে মোট ১ হাজার ৫৮৭টি আসনের বিপরীতে ৩০ হাজার ২৩৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। সে হিসেবে প্রতি আসনের জন্য লড়বেন ১৯ জন শিক্ষার্থী।

এদিকে ৩০ হাজার ২৩৭টি আবেদনের মধ্যে ‘এ-১’ ইউনিটে ১৪ হাজার ২৬৫ জন, ‘এ-২’ ইউনিটে ৫৩৬ জন এবং ‘বি’ ইউনিটে ১৫ হাজার ৪৩৬ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

অধ্যাপক ড. মুশতাক আহমেদ বলেন, আমরা গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে তালিকা তৈরি করেছি। প্রাথমিক আবেদনের তালিকা থেকে মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।

মেধা তালিকার ভিত্তিতে আগামী ৪ জানুয়ারি থেকে শিক্ষার্থীদেরকে ভর্তির জন্য ডাকা হবে। এবার ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসির নাম্বার যোগ করা হবে না।
সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam