তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:২৩ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
আদমদীঘিতে ব্যবসায়ীর আত্মহত্যা তৃতীয় দিনে ৯২ হাজারের বেশি টিকিট বিক্রি শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা  উলিপুরে চেক বিতরণ অনুষ্ঠান  মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের ঈদ শুভেচ্ছা ফুলবাড়ীতে নেসকো কোম্পানীর বিদ্যুৎ নিয়ে ভেলকিবাজি এসএসসি ও সমমানের পরীক্ষা আগস্টে নোয়াখালীতে উদ্বোধনের ২৪ ঘন্টা না যেতেই বিআরটিসি বাসঃ পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক সেশন উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান সুবর্ণচরের একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

অধিনায়ক বিতর্কের পর কুমিল্লার মুখোমুখি চট্টগ্রাম

  • প্রকাশ সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২, ৪.৫৪ এএম
  • ৩৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম পর্বে আজ দিনের প্রথম ম্যাচে দুপুর সাড়ে ১২টায় মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দিনের আরেক ম্যাচে সন্ধ্যা সাড়ে ৫টায় মাথে নামবে খুলনা টাইগার্স আর ফরচুন বরিশাল। দুটি ম্যাচই হবে সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বিপিএলের এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে পয়েন্ট টেবিলের শীর্ষ দল চট্টগ্রাম। দলের ভেতর উৎফুল্ল পরিবেশ থাকার কথা থাকলেও আজ দলটি মাঠে নামছে একদিন আগেই হয়ে যাওয়া অধিনায়ক বিতর্ক নিয়ে। এবারের আসরের শুরুতে মেহেদি হাসান মিরাজের কাঁধে অধিনায়কের দায়িত্ব তুলে দেয় চট্টগ্রামের টিম ম্যানেজমেন্ট। প্রথম চার ম্যাচে দলের অধিনায়ক ছিলেন মিরাজই।

তবে শেষ ম্যাচে সিলেটের বিপক্ষে চট্টগ্রামের হয়ে টস করতে নামেন নাঈম ইসলাম। তাকে দেখে অবাক হয়েছিলেন অনেকেই। এমন কোনো সিদ্ধান্ত যে জানানো হয়নি আগে। অধিনায়ক হিসাবে একবারে খারাপ করছিলেন না মিরাজ। নিজের ব্যক্তিগত পারফরম্যান্সও ছিলো বেশ ভালো। তাহলে কেনো আগের থেকে কোনোকিছু না জানিয়ে হঠাৎ করে এভাবে অধিনায়ক বদল?

এদিকে সিলেটের বিপক্ষে জিতে ৫ ম্যাচে ৩ জয় আর ২ হার নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসে বন্দরনগরীর দলটি। বিতর্কের শুরু পরেরদিনই। গতকাল হঠাৎই গুঞ্জন শোনা যায় অধিনায়কত্ব কেড়ে নেয়ায় অভিমান করে মিরাজ ফিরে আসছেন ঢাকা। দলের হয়ে খেলবেন না আর এবারের বিপিএলে।

দলের পক্ষ থেকে প্রথমে জানানো হয়, একদিন আগেই বিদায় নেয়া কোচ পল নিক্সনের কথাতে মিরাজকে ব্যক্তিগত পারফরম্যান্সে বেশি মনোযোগী করতেই নাকি এমন সিদ্ধান্ত। তুনবে বিকেলে হোটেল ছেড়ে বেরিয়ে আসার সময় মিরাজ জানান অন্যকিছু। তার মূল অভিযোগ ছিলো চট্টগ্রাম দলের চিফ অপারেটিং অফিসার ইয়াসির আলম বিরুদ্ধে। গণমাধ্যমের সামনেই মিরাজের সহজ স্বীকারোক্তি ছিলো, ইয়াসির চট্টগ্রামে থাকলে সে আর খেলবে না দলের হয়ে। পরে অবশ্য তাকে ফিরিয়ে নিয়ে গিয়ে টিম ম্যানেজমেন্ট তার সাথে কথা বলে সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়েছে। মিরাজ থেকে গেছেন দলের সাথেই। সকল বিতর্ক কাটিয়ে সাগরিকার দলটি কি আজ পারবে কুমিল্লার বিপক্ষে আজ জয় তুলে নিয়ে টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করতে।

এদিকে পয়েন্ট টেবিলের শীর্ষ দলের বিপক্ষে খেলতে নামার আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সও রয়েছে বেশ ফুরফুরে মেজাজেই। টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী এই দলটি এখন পর্যন্ত ২ ম্যাচ খেলে জিতেছে ২ টিতেই। আজ তাদের সামনে সুযোগ টানা তৃতীয় ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাওয়ার।

আজ দিনের আরেক ম্যাচে মুখোমুখি হচ্ছে খুলনা টাইগার্স আর ফরচুন বরিশাল। নিজেদের শেষ ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে জয় তুলে নেয়া খুলনা আজও খেলতে নামবে জয়ের আত্মবিশ্বাস নিয়েই। ৪ ম্যাচ খেলে সমান জয় আর হারে টেবিলের টেবিলের ৪ নাম্বারে দলটি।

অন্যদিকে নিজদের শেষম্যাচে কুমিল্লার কাছে বেশ খারাপভাবে হেরে যাওয়া সাকিব আল হাসানের বরিশাল আজ চাইবে ঘুরে দাঁড়াতে। কুমিল্লার বিপক্ষে ১৫৯ রানের টার্গেটে মাত্র ৯৫ রানেই অলআউট হয়েছিলো বরিশাল। দলের এই ব্যাটিং পারফরম্যান্সের মতো এবার টুর্নামেন্টে এখনও হাসেনি সাকিবের ব্যাট। আজ কি পারবে তারা জ্বলে উঠতে।

তবে বরিশালের জন্য আত্ববিশ্বাস জোগাবে খুলনার বিপক্ষে নিজেদের আগের ম্যাচটি। দুই দলের শেষ দেখায় দুদিন আগেই যে খুলনাকে ১৭ রানের হারানোর সুখস্মৃতি রয়ে গেছে বরিশালের। ক্রিস গেইলের ৩৪ বলে ৪৫ রানের সুবাদে ঐ ম্যাচে খুলনার সামনে ১৪২ রানের টার্গেট দেয় বরিশাল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথমে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও অধিনায়ক মুশফিকুর রহিম একাই টেনে নিয়ে থাকেন দলকে। তবে মুশফিক একা যথেষ্ট ছিলেন না সেদিন। বরিশালের বাহাতি পেসার মেহেদী হাসান রানার অসাধারণ বোলিংয়ে খুলনাকে থামতে হয় ১২৪ রানেই। নিজের ৩ ওভার বোলিংয়ে সেদিন মাত্র ১৭ রান দিউয়ে রানা তুলে নিয়েছিলেন ৪ উইকেট। আজকের ম্যাচেও সমর্থক-বিশ্লেষকদের চোখ থাকবে এই বোলারের দিকে।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam