তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন

আইসিইউতে চলচ্চিত্র নির্মাতা কাজী হায়াৎ

  • প্রকাশ বুধবার, ৫ জানুয়ারী, ২০২২, ১০.০১ এএম
  • ৬১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ রুতর অসুস্থ দেশের খ্যাতিমান পরিচালক, চিত্রনাট্যকার ও অভিনেতা কাজী হায়াৎ। মঙ্গলবার দিবাগত রাতে বুকের ব্যথা শুরু হলে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং আবারও নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। এমনটাই নিশ্চিত করেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, কাজী হায়াত ভাই বেশকিছু দিন ধরেই অসুস্থ। গেল মাসেও হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মাঝখানে সুস্থ হয়ে বাসায় ফিরলেও মঙ্গলবার (৪ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে বুকে ব্যথা শুরু হলে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রেখে চিকিৎসা দিচ্ছেন।

জায়েদ জানান, শিল্পী সমিতির পক্ষে সার্বক্ষণিক কাজী হায়াৎ ভাইয়ের পরিবারের সাথে যোগাযোগ রাখা হচ্ছে। আজ দুপুরে তাকে দেখতে হাসপাতালে গিয়েছেন ওমর সানী ভাই ও মিশা সওদাগর ভাই।

১৯৭৪ সালে পরিচালক মমতাজ আলীর সঙ্গে সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন কাজী হায়াৎ। পরে আলমগীর কবীরের সাথে ‘সীমানা পেরিয়ে’ ছবিতেও সহকারী পরিচালক হিসেবে ক্যামেরার পেছনে কাজ করেছেন তিনি।

১৯৭৯ সালে ‘দ্য ফাদার’ চলচ্চিত্রের মধ্য দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশের পর দীর্ঘ ক্যারিয়ারে দাঙ্গা, ত্রাস, চাঁদাবাজ, আম্মাজান, ইতিহাস, কাবুলিওয়ালাসহ বেশকিছু দর্শকপ্রিয় চলচ্চিত্র নির্মাণ করেছেন এ পরিচালক। পাশাপাশি অভিনয় করেছেন বেশ কয়েকটি চলচ্চিত্রে। লিখেছেন চিত্রনাট্য। তার পরিচালিনায় ৫০তম চলচ্চিত্র ‘বীর’।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam